MysmsBD.ComLogin Sign Up

যে কোন পরিস্থিতিতে ধরে রাখুন আকর্ষণীয় ব্যক্তিত্ব

In লাইফ স্টাইল - Aug 13 at 10:37am
যে কোন পরিস্থিতিতে ধরে রাখুন আকর্ষণীয় ব্যক্তিত্ব

অফিস থেকেই হঠাৎ কোন কলিগের জন্মদিনের দাওয়াতে যেতে হবে? কিন্তু সেভাবে প্রস্তুতি তো নেওয়া হয় নি? তারপর আবার সারাদিনের কাজ করার ক্লান্তি। কিভাবে নিজেকে এমনভাবে প্রকাশ করবেন যাতে নিজের ব্যক্তিত্ব সবাইকে আকর্ষণ করে?

মানুষের সৌন্দর্য্যের সকল উৎস কিন্তু তার শরীর, মেকাপ বা পোশাক নয়। অন্যসব জীবের তুলনায় তার পার্থক্য হল সে তার ব্যবহার এবং এক্সপ্রেশন দিয়ে অন্যের মনোযোগ আকর্ষণ করতে পারে। একজন মানুষ তার বুদ্ধিমত্তা দিয়েও প্রভাব বিস্তার করতে পারে। তাই হঠাৎ কোথাও যেতে হলে ঘাবড়ে যাবার কারণ নেই। মাত্র কয়েকটি কৌশলে আপনি সহজেই বাড়াতে পারবেন আপনার আকর্ষণ।

সোজা হয়ে দাঁড়ান
আপনি যেখানেই যান না কেন পিঠ সোজা করে দাড়াবেন। বসার সময়ও খেয়াল রাখবেন ঝুঁকে বসছেন কিনা। খেয়াল করে দেখুন, টিভিতে যখন রেড কার্পেট ইভেন্ট দেখছেন সেখানে সেলিব্রেটিরা কিভাবে হাটেন! তারা জানেন, ক্যামেরার সামনে তাদের অঙ্গভঙ্গি খুবই গুরুত্বপূর্ণ। আকর্ষণ ধরে রাখতে তারা পিঠ সোজা রাখেন। কুঁজো হয়ে চলা আত্মবিশ্বাসহীনতা প্রকাশ করে।

চোখে চোখ রেখে কথা বলুন
পার্টিতে বা ঘরোয়া অনুষ্ঠানে যেখানেই যান না কেন কথা বলার সময় চোখে চোখ রেখে কথা বলুন। এটি যেমন আপনার আত্মবিশ্বাস প্রকাশ করে তেমনি আপনাকে বিশেষভাবে মানুষের মনে গেঁথে দেয়। চোখ আপনাকে সামনের মানুষটিকে চিনতে, বুঝতে এবং নিজেকে ব্যক্তিত্ববান মানুষ হিসেবে তুলে ধরতে সাহায্য করে।

মিষ্টি একটা হাসি
পরিস্থিতি যাই হোক বজায় রাখুন হাসি-খুশী ভাব। আপনার অভ্যন্তরের দুশ্চিন্তা যেন বাইরে কেউ বুঝতে না পারে। সবার সাথেই হাসিমুখে কথা বলুন। পরিচিত হন, কুশল বিনিময় করুন। এতে সামনের মানুষটি আপনার কাছে নিজেকে গুরুত্বপূর্ণ বোধ করবেন এবং আপনাকেও গুরুত্ব দেবেন।

আবেগ নিয়ন্ত্রণে রাখুন
সব পার্টির আলাদা আলাদা মেজাজ রয়েছে। বন্ধুদের আড্ডায় আপনি যেমন মন খুলে হাসতে পারেন অফিসের কলিগের বিয়েতে হয়ত সেটা করা ঠিক হবে না। একটা ফরমাল পার্টিতে আপনাকেও হতে হবে ফরমাল। তাই পরিবেশ বুঝে আচরণ করতে হবে আপনাকে। নিজের পার্টিতে আপনি ওয়েটারের সাথে সামান্য ভুল নিয়েও অনেক রাগারাগি করতে পারেন। কিন্তু সেটা নিশ্চয়ই অন্য কোথাও করাটা ভদ্রোচিৎ হবে না!

মেনে চলুন এটিকেট
রেস্টুরেন্টে ঢোকার সময় নারী সঙ্গীকে আগে প্রবেশ করতে দেওয়া একটি সাধারণ ভদ্র ব্যবহার। উচ্চস্বরে কথা না বলা, রেগে গেলে চিৎকার না করা, ড্রিঙ্ক করার পর বিব্রতকর আচরণ না করা সবই প্রকাশ করে আপনাকে। এই এটিকেটগুলো মেনে চলা আপনার মাঝে এনে দেয় আভিজাত্য।

স্বাভাবিক বন্ধুত্বপূর্ণ আচরণ
ফরমাল থাকুন কিন্তু রোবটিক নয়। স্বাভাবিক বন্ধুত্বপূর্ণ আচরণ বজায় রাখুন। পার্টিতে তারাই সবার মাঝে প্রভাব বিস্তার করতে পারেন যারা সহজে মেশেন, কথা বলেন এবং অন্যকে বলার সুযোগ দেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7026
Post Views 433