MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে করে।

কমলের ভিলেন হয়ে উঠার গল্প!

In বিবিধ বিনোদন - Aug 12 at 12:20am
কমলের ভিলেন হয়ে উঠার গল্প!

লাইট ক্যমেরা এ্যকশন... চলছে স্যুটিং আর হাজারও দর্শক দাড়িয়ে ছবির স্যুটিং দেখছেন। মাথার উপরে রোদ নিয়ে ‘ফকির মজনু শাহ’ সিনেমার দৃশ্যধারণের কাজ চালিয়েযাচ্ছেন ছবির পরিচালক সহ সকল সদস্যরা। এক্সট্রা অভিনয়ের জন্য একজন যুবক লাগবে যে অভিনয় করতে পারবে। কিন্তু কে করবে কাজ?

দর্শকের মধ্যে থেকে একজনকেডেকে নেওয়া হলো অভিনয়ের জন্য। আর সেই সুযোগ কাজে লাগিয়ে আজকে পযর্ন্ত সিনেমার পর্দায় অভিনয় করে যাচ্ছেন তিনি।

ঘটনা ৮২ দশকে। আর সেই সোভাগ্যবান ব্যক্তিটি আজকের ‘কমল পাটেগার’। প্রায় ৫শ ছবিতে অভিনয় করেছেন তিনি। বিপরীত চরিত্রে অভিনয় করলেও ব্যক্তি হিসেবে তিনি অন্য রকম।

সম্প্রতি কমল পাটেকার অলাইন পত্রিকাকে সাক্ষাতকার দিয়েছেন। পাঠক আসুন পড়ে নেই তার সাথে কি কথা হয়ঃ

আপনি কেমন আছেন? আর বর্তমান কি কাজে ব্যস্ত রয়েছেন?
কমল পাটেকার: আমি ভালো আছি। আর বর্তমান বেশ কয়েকটি ছবির কাজ চলছে। সব মিলিয়ে অভিনয় নিয়ে ব্যস্ত রয়েছি।

আপনি অভিনয়ে আসলেন কি ভাবে?
কমল পাটেকার: আমি প্রথম অভিনয়ে আসি ১৯৮২ সালে। একদিন স্যুটিং দেখতে সাভারে গিয়েছিলাম সেখানে একটা ম্যান কম হয়েছিলো। তো পরিচালক আমাকে ডেকে বলে এই ছেলে তুমি অভিনয় করবে? আমি চুপ, পড়ে বললো এদিকে আসো তুমি ছবিতে কাজ করো। এক সময় অনেক বড় হবে। তখন আমি ভাবলাম অনেকে অভিনয় করতে
চাই কিন্তু পারে না। আর আমাকে বলছে যখন তখন করি। এই তো এই ভাবে আমার সিনেমায় আসা।

এখন পযর্ন্ত কতটি ছবিতে কাজ করেছেন? কি চরিত্রে?
কমল পাটেকার: আমি ৫শ বেশি ছবিতে কাজ করেছি। আর আমি বরাবরই ভিলেনের চরিত্রে অভিনয় করি। কয়েকটি ছবিতে মূল ভিলেনর চরিত্রেও কাজ করেছি।

বর্তমান চলচ্চিত্রের অবস্থা নিয়ে আপনার কি বলার আছে?
কমল পাটেকার: এখন তো আমাদের সিনেমার অবস্থা অনেকটা ভালো। অনেক সুন্দর সুন্দর ছবি নির্মান হচ্ছে। দর্শক হলে যাচ্ছে। আশা করি আগামীতেও অনেক ভালো ভালো সিনেমা আসবে।

যৌথ প্রযোজনার সাথে কি আপনি একমত?
কমল পাটেকার: যদি যৌথ প্রযোজনার সকল নিয়োম নীতি মানা হয় তাহলে অবশ্যই ভালো। কিন্তু এখনতো আর সেটা মানা হয় না। আর রীতিমত যৌথ প্রযোজনার নামে প্রতারণা করা হচ্ছে। এমন চলতে থাকলে এক সময় বাংলাদেশের ছবি বলে কিছু থাকবে না।

সিনেমা প্রিয় মানুষের উদ্দেশ্যে কিছু বলুন।
কমল পাটেকার: আপনারা হলে গিয়ে বাংলা সিনেমা দেখুন বাংলাদেশের সিনেমা দেখুন। ঘরে বসে আলোচনা আর সমালোচনা না করে সিনেমা দেখে আলোচনা করুন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3366
Post Views 225