MysmsBD.ComLogin Sign Up

ডেনমার্ককে উড়িয়ে শেষ আটে ব্রাজিল

In ফুটবল দুনিয়া - Aug 11 at 10:13am
ডেনমার্ককে উড়িয়ে শেষ আটে ব্রাজিল

প্রথম দুই ম্যাচে গোলশূন্য ড্রয়ের পর রিও অলিম্পিক ফুটবলে গ্রুপপর্ব থেকেই বাদ পড়ার শঙ্কায় পড়েছিল ব্রাজিল। কোয়ার্টার ফাইনালে যেতে গ্রুপের শেষ ম্যাচে ডেনমার্কের বিপক্ষে তাদের জয়ের কোনো বিকল্প ছিল না। তবে শুধু জয় নয়, গ্যাব্রিয়েল বারবোসার জোড়া গোল আর গ্যাব্রিয়েল জেসুস ও লুয়ানের একটি করে গোলে আজ ডেনমার্ককে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে নেইমারের দল।

একই গ্রুপে আজ দক্ষিণ আফ্রিকা-ইরাক ম্যাচটি ১-১ গোলে ড্র হওয়ায় এই গ্রুপ থেকে শেষ আটে উঠেছে ব্রাজিল ও ডেনমার্ক। সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ব্রাজিল খেলবে কলম্বিয়ার বিপক্ষে, আর ডেনমার্ক মুখোমুখি হবে নাইজেরিয়ার।

সালভাদরের ফন্তে নোভা অ্যারেনায় বাংলাদেশ সময় আজ সকাল ৭টায় শুরু হওয়া ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে ব্রাজিল। প্রথম দুই ম্যাচে গোল করতে না পারায় দর্শকদের দুয়ো শুনতে হয়েছিল নেইমারদের। তবে এদিন গ্যালারিতে ছিল স্বাগতিক দর্শকদের উল্লাস।

ম্যাচের ২৬ মিনিটে দর্শকদের সেই উল্লাসটা বাড়িয়ে দেন গ্যাব্রিয়েল বারবোসা। বাঁ দিক থেকে ডগলাস সান্তোসের বাড়ানো বল তিনি ছয় গজ দূর থেকে জালে জড়িয়ে দেন (১-০)।

বিরতিতে যাওয়ার আগে স্বাগতিকদের ব্যবধান দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল জেসুস। দারুণ এক হাফ ভলিতে বল জালে জড়িয়ে দেন ১৯ বছর বয়সি ফরোয়ার্ড।

বিরতির পর ৫০ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন লুয়ান। আর ৮০ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে স্বাগতিকদের বড় জয় নিশ্চিত করেন বারবোসা।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 408