MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

যৌনতাহীন দাম্পত্য সম্পর্ক স্বাভাবিক করার উপায়

In লাইফ স্টাইল - Aug 10 at 1:21pm
যৌনতাহীন দাম্পত্য সম্পর্ক স্বাভাবিক করার উপায়

যৌনতাহীন দাম্পত্য সম্পর্ক কোনো দম্পতির উভয় সদস্যের জন্যই মারাত্মক আবেগগত এবং মানসিক ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে। এমনকি এর ফলে একটি দাম্পত্য সম্পর্কের ইতিও ঘটতে পারে। কিন্তু কী কারণে কোনো দাম্পত্য সম্পর্কে এমন অবস্থার সৃষ্টি হয়?

বেশিরভাগ দম্পতির ক্ষেত্রেই এমনটি ঘটে পারস্পরিক বোঝাপড়ায় কোনো ঘাটতি থেকে। সাধারণত কোনো দম্পতি এক বছরের বেশি যৌন মিলন থেকে বিরত থাকলে তাদের সম্পর্ককে যৌনতাহীন দাম্পত্য সম্পর্ক বলে।

গবেষণায় দেখা গেছে, আমাদের ধারণার চেয়েও বেশি সংখ্যক দাম্পত্য সম্পর্ক যৌনতাহীন। প্রায় ১২ থেকে ২০ শতাংশ দাম্পত্য সম্পর্কই যৌনতাহীন।

বোঝাপড়ার ঘাটতির পাশাপাশি মানসিক অবসাদ, সাধারণ উদ্বেগগত বিশৃঙ্খলা, যৌন হতাশা এবং পারস্পরিক বিরোধের কারণেও কোনো দাম্পত্য সম্পর্ক যৌনতাহীন হয়ে পড়তে পারে।

প্রশ্ন হলো, কীভাবে এই সমস্যার সমাধান করা যায় এবং পুনরায় স্বাভাবিক যৌনতাপূর্ণ দাম্পত্য সম্পর্ক শুরু করা যায়?

১. চেকআপ দিয়ে শুরু করুন
আপনি যদি আপনার ভালোবাসার জনের সঙ্গে কোনো বন্ধুর মতোই আচরণ করেন বা একসঙ্গে একজন রুমমেটের মতোই বসবাস করেন তাহলে এখনই আপনার মনোভাবে পরিবর্তন আনতে হবে। তবে এমন নয় যে সমস্যাটি শুধু আপনার মাথার ভেতরেই। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, স্থুলতা এবং হরমোনগত ভারসাম্যহীনতার করণেও কোনো দাম্পত্য সম্পর্কে যৌনতা সম্পর্কিত সমস্যার সৃষ্টি হতে পারে। আর অবসাদ বা ক্লান্তির কারণেই শুধু যৌনতায় অনীহার সৃষ্টি হয় এমন নয়। তবে তা একটি বিবেচনার যোগ্য অজুহাত হতে পারে।

২. সময় দেওয়ার ব্যাপারে এবং বিশ্বস্ততার ব্যাপারে প্রতিশ্রুতিশীল থাকুন
কাজ এবং জীবন-যাপনের ধরনে পরিবর্তন আনুন। যদি এমন হয় যে আপনারা রাতে বিচ্ছিন্ন থাকেন তাহলে আপনারা শিগগিরই একাকীত্বের বোধে আক্রান্ত হবেন এবং পরস্পরের সঙ্গে বিচ্ছিন্ন এবং আবেগহীন হয়ে পড়বেন।

তবে একটি বিষয় খুবই কার্যকর বলে প্রমাণিত হয়েছে- সেক্স শিডিউল। শুনে হয়তো অদ্ভুত মনে হতে পারে। কিন্তু প্রতি সপ্তাহে একটি “ডেট নাইট” নির্ধারণ করে যৌন মিলন করলে তা যৌনতার ক্ষেত্রে খুবই ভালো ফল দেয়।

৩. নিয়মিত রোমান্স করুন
আপনি আপনার সঙ্গী বা সঙ্গীনিকে যতো বেশি স্পর্শ করবেন আপনাদের মাঝে ততবেশি ঘনিষ্ঠতা তৈরি হবে। পরস্পরের গায়ের সঙ্গে গা লাগিয়ে প্রচুর সময় ব্যয় করুন। স্পর্শ যৌন অনুভুতিকে জাগিয়ে তোলার সবচেয়ে সহজ উপায়।

৪. বিশেষজ্ঞের পরামর্শ নিন
লাইসেন্স প্রাপ্ত কোনো যৌন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। এই লোকেরা অর্থের বিনিময়ে যুগলদেরকে কীভাবে সুখী দাম্পত্য জীবন যাপন করা যায় তার পরামর্শ দিয়ে থাকেন। এছাড়া এরা আপনাকে এই বোধও দেবেন যে, এমন কোনো যৌন সমস্যা নেই যার সমাধান সম্ভব নয়। যদি আপনারা দু’জনে সত্যিকার অর্থেই একটি উপভোগ্য যৌনজীবন পেতে চান।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6920
Post Views 520