MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

আফগান লীগে খেলছেন আসিফ ও সালমান বাট

In ক্রিকেট দুনিয়া - Aug 10 at 12:11am
আফগান লীগে খেলছেন আসিফ ও সালমান বাট

স্পট ফিক্সিংয়ের নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরা দুই পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মাদ আসিফ ও সালমান বাট মরিয়া হয়ে উঠেছেন জাতীয় দলে ফিরতে। এর এজন্য পারফরম্যান্সের বিকল্প নেই বুঝতে পেরে খেলার মধ্যেই রয়েছে দুজন। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে বর্তমানে কোন ব্যস্ততা না থাকায় আফগানিস্তানের ঘরোয়া ক্রিকেট লীগে খেলায় ব্যস্ত তারা।

আফগানিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় আসর শপাগিজা টি-টোয়েন্টি ক্রিকেট লিগে মোহাম্মদ নবীর দলে খেলছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই দুই পাকিস্তানী। তবে শুধু এই দু’জনই নন আরও বেশ কয়েকজন আন্তর্জাতিক ক্রিকেটার এই লিগে অংশ নেবেন বলেও জানা গিয়েছে।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, পাকিস্তানের নাসির জামসেদ, কামরান আকমল, মোহাম্মদ সামি, খালিদ লতিফ ও জিম্বাবুয়ের সিকান্দার রাজাও এই লিগে নাম লিখিয়েছেন। ৯ টুর্ণামেন্টের জুলাই উদ্বোধনী দিনেই বল হাতে মাঠে নামেন মোহাম্মদ আসিফ। কাবুল ক্রিকেট স্টেডিয়ামে ১৯ জুলাই পর্যন্ত চলবে এই লিগ।

২০১০ সালে স্পট ফিক্সিংয়ের দায়ে পাঁচ বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মাদ আমির, মোহাম্মাদ আসিফ ও সালমান ব্যাট। নিষেধাজ্ঞা কাটিয়ে মোহাম্মাদ আমির দলে ফিরলেও এখনও দলে জায়গা করে নিতে পারেননি আসিফ ও বাট। তবে চলতি বছর পাকিস্তান লীগেও অংশ নিয়েছিলেন আসিফ ও বাট। কিন্তু সে লীগে আশানুরূপ পারফরমেন্স করতে পারেননি দু’জনই।

নিষিদ্ধ হওয়ার আগে মোহাম্মদ আসিফ ২৩টি টেস্ট খেলে ১০৬টি উইকেট ও ৩৮টি ওয়ানডে খেলে ৪৬টি উইকেট পেয়েছেন। ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক সালমান বাট ৩৩টি টেস্টে ১৮৮৯ রান ও ৭৮টি ওয়ানডেতে ২৭২৫ রান করেছেন।

তথ্যসূত্রঃ নয়া দিগন্ত

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6901
Post Views 384