MysmsBD.ComLogin Sign Up

নতুন স্মার্টফোন : লাভা এক্স৩৮

In মোবাইল ফোন রিভিউ - Aug 09 at 5:52pm
নতুন স্মার্টফোন : লাভা এক্স৩৮

স্মার্টফোন নির্মাতা ভারতীয় প্রতিষ্ঠান লাভা বাজারে নিয়ে এসেছে তাদের নতুন বাজেট স্মার্টফোন এক্স৩৮। অ্যানড্রয়েডের সর্বশেষ সংস্করণ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে চালিত এই স্মার্টফোন ফোর-জি ভোএলটিই নেটওয়ার্ক সাপোর্ট করবে।

লাভা এক্স৩৮-এ থাকছে ৫ ইঞ্চি পর্দার ৭২০x১২৮০ পিক্সেল রেজ্যুলেশনের আইপিএস অন-সেল ডিসপ্লে। এক গিগাহার্জ কোয়াডকোর প্রসেসরে চালিত স্মার্টফোনটিতে থাকবে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ড ব্যবহারের মাধ্যমে আরো ৩২জিবি পর্যন্ত মেমোরি বাড়িয়ে নেওয়া যাবে।

৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে ২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রাখা হয়েছে ফোনটিতে। দুটি ক্যামেরাতেই থাকছে এলইডি ফ্ল্যাশ। ফোরজি নেটওয়ার্ক সাপোর্টের পাশাপাশি থাকছে প্রচলিত ওয়াইফাই, ব্লুটুথ ৪.০ এবং জিপিএস সুবিধা। এ ছাড়া রয়েছে ডুয়েল সিম।

সাদামাটা স্পেসিফিকেশনের এক্স৩৮ অবশ্য একদিক থেকে বেশ এগিয়ে। ৪০০০ এমএমএইচ ক্ষমতার লিথিয়াম-পলিমার ব্যাটারি থাকছে ফোনটিতে। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দাবি করা হয়েছে, এক নাগাড়ে ৩৬ ঘণ্টা ব্যাকআপ দিতে সক্ষম হবে এক্স৩৮।

অন্যদিকে স্মার্টফোনটির নির্মাতা প্রতিষ্ঠান লাভা জানিয়েছে এই ফোনে রয়েছে ‘সুপার পাওয়ার সেভার মোড’ যার ফলে ফোন স্ট্যান্ডবাই থাকবে পাকা ৫৪৬ ঘণ্টা।

১৬২ গ্রাম ওজনের লাভা স্মার্টফোন পাওয়া যাবে নীল ও ছাই দুই রঙে। প্রাথমিকভাবে ভারতীয় বাজারে এক্স৩৮-এর দাম রাখা হয়েছে ৭ হাজার ৩৯৯ রুপি। কম দামে শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন হিসেবে ব্যবহারকারীদের কাছে স্মার্টফোনটি জনপ্রিয়তা পাবে বলে আশা করছে এর নির্মাতারা।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7066
Post Views 435