MysmsBD.ComLogin Sign Up

বুলেটপ্রুফ গ্লাস ডিসপ্লের স্মার্টফোন

In মোবাইল ফোন রিভিউ - Aug 09 at 5:36pm
বুলেটপ্রুফ গ্লাস ডিসপ্লের স্মার্টফোন

দ্রুত বর্ধনশীল স্মার্টফোনের বাজারে বিভিন্ন ব্র্যান্ডের ভীড়ে সহজেই ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করতে নতুন নতুন প্রযুক্তির স্মার্টফোন নিয়ে আসতে প্রতিযোগিতা চলছে ব্র্যান্ডগুলোর মধ্যে।

তারই ধারাবাহিকতায় এবার বুলেটপ্রুফ গ্লাসসংবলিত ডিসপ্লের স্মার্টফোন উন্মোচন করেছে চীনভিত্তিক ফোন নির্মার্তা প্রতিষ্ঠান লিগো। নতুন এই স্মার্টফোনটির মডেল ‘লিগো এম৫’।

এই স্মার্টফোনের ডিসপ্লেতে ব্যবহৃত হয়েছে মিলিটারি বুলেট প্রুফ গ্লাস, ফলে এই স্মার্টফোনের স্ক্রিন ভাঙবে না, থেঁতলে যাবে না, চুরমার হবে না, ছিদ্র বা অন্য কোনো উপায়ে ক্ষতিগ্রস্ত করা যাবে না। ‘লিগো এম৫’ স্মার্টফোনটিকে অবিনশ্বর প্রকৃতির বলে দাবী করেছে নির্মাতা প্রতিষ্ঠানটি।

বিশ্বে প্রথমবারের মতো এই স্মার্টফোনটির কাঠামো তৈরিতে ব্যবহার করা হয়েছে ন্যানো ধাতব নন-ব্রেকপয়েন্ট ফ্রেম, যা স্মার্টফোনটিকে আরো শক্তিশালী করে তুলেছে। ফলে যেকোনো ধরনের পরিস্থিতিতেও এটি অক্ষত থাকবে।

অ্যান্ড্রয়েড ৬.০ মার্সম্যালো অপারেটিং সিস্টেমের এই স্মার্টফোনটিতে অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে, মিডিয়াটেক এমটি৬৫৮০এ কোয়াড কোর প্রসেসর, ২ জিবি র‌্যাম, ১৬ জিবি ইন্টারনাল মেমোরি, ১২৮ জিবি পর্যন্ত মাইক্রো এসডি কার্ড সাপোর্ট, ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ২৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

স্মার্টফোনটির মূল্য ও কবে নাগাদ বাজারে পাওয়া যাবে, সে ব্যাপারে তথ্য প্রকাশ করা হয়নি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 265