MysmsBD.ComLogin Sign Up

নতুন স্মার্টফোন : লেনোভো ভাইব সি২ পাওয়ার

In মোবাইল ফোন রিভিউ - Aug 08 at 10:40pm
নতুন স্মার্টফোন : লেনোভো ভাইব সি২ পাওয়ার

কয়েকদিন আগেই লেনোভো নিয়ে এসেছে ‘ভাইব সি২’ স্মার্টফোনটি। অল্প কিছুদিনের ব্যবধানে তারা নিয়ে এলো ‘ভাইব সি২ পাওয়ার’ নামের আরেকটি স্মার্টফোন।

আগের মডেলটির উন্নত সংস্করণ হিসেবে ‘ভাইব সি২ পাওয়ার’ ফোনটি বাজারে ছাড়া হয়েছে। প্রাথমিকভাবে রাশিয়ার বাজারে ছাড়া হয়েছে ফোনটি।

ভাইব সি২ পাওয়ার মডেলের ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি ডিসপ্লে। এর প্রসেসর ১ গিগাহার্জের কোয়াড-কোর মিডিয়াটেক এমটি৬৭৩৫পি। রয়েছে ২ জিবি র‍্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডি কার্ড ব্যবহারের মাধ্যমে আরো ৩২ জিবি মেমোরি যোগ করা যাবে।

ভাইব সি২ ফোনটিতে ছিল ২৭৫০ এমএএইচের ব্যাটারি যা স্মার্টফোনের জন্য খুব একটা মানানসই নয়। তাই ভাইব সি২ পাওয়ার স্মার্টফোনে দেওয়া হয়েছে ৩৫০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি।

ফোনটিতে রয়েছে এলইডি ফ্ল্যাশসহ ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের। কানেক্টিভিটির জন্য রয়েছে ফোরজি, জিপিআরএস/এজ, থ্রিজি, ওয়াই-ফাই৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ৪.০, জিপিএস ও মাইক্রোইউএসবি।

স্মার্টফোনটি চলবে অ্যানড্রয়েড ৬.০ মার্শম্যালো অপারেটিং সিস্টেমে। রাশিয়ার বাজারে এর দাম রাখা হয়েছে ১১ হাজার রুবল।

চীনের বেইজিংভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো স্মার্টফোন, ট্যাবলেট পিসি, ল্যাপটপ, নোটবুক তৈরি করে থাকে। এ ছাড়া ওয়ার্কস্টেশন, সার্ভার ও ইলেকট্রনিক স্টোরেজ ডিভাইসও তৈরি করে থাকে তারা। গত বছর পার্সোনাল কম্পিউটার বিক্রির দিক থেকে শীর্ষে ছিল লেনোভো। বিশ্বের ৬০টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনা করে থাকে লেনোভো।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 303