MysmsBD.ComLogin Sign Up

সাকিবের প্রশংসা করে যা বললেন ক্রিজ গেইল

In ক্রিকেট দুনিয়া - Aug 08 at 12:07pm
সাকিবের প্রশংসা করে যা বললেন ক্রিজ গেইল

একপেশে ম্যাচে গায়ানা অ্যামাজনকে ৯ উইকেটে হারিয়ে ক্যারাবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) শিরোপা জিতে নিয়েছে সাকিব আল হাসানের জ্যামাইকা তালাওয়াহস।

এই ম্যাচে ব্যাট করার সুযোগই পাননি সাকিব। তবে বোলিংয়ে চার ওভার হাত ঘুরিয়ে ২৫ রানের বিনিময়ে দুই উইকেট নেন বাংলাদেশি এই অলরাউন্ডার।

স্থানীয় সময় রোরবার রাতে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে টস জিতে গায়ানা অ্যামাজনকে ব্যাট করার আমন্ত্রণ জানান জ্যামাইকা তালাওয়াহসের অধিনায়ক ক্রিস গেইল।

তবে ব্যাটিংয়ে নেমে তেমন সুবিধা করতে পারেননি গায়ানার ব্যাটসম্যানরা। ইনিংসের প্রথম ১৩ বলেই দুই উইকেট হারিয়ে ব্যাক ফুটে চলে যায় গায়ানা। দলের সংগ্রহ তখন মাত্র ৯।

এই অবস্থায় দলের হাল ধরেন উদ্বোধনী ব্যাটসম্যান ডোয়াইন স্মিথ ও চারে ব্যাট করতে নামা সোহেল তানভির। তৃতীয় উইকেট জুটিতে তারা ৫ ওভার ৪ বলে দলের সংগ্রহে ৪১ রান যোগ করেন। তবে অষ্টম ওভারের পঞ্চম বলে দলীয় ৫০ রানে স্মিথের বিদায়ের পর সোহেল তানভির ছাড়া দাঁড়াতে পারেননি গায়ানার আর কোনো ব্যাটসম্যান। শেষ পর্যন্ত ১৭তম ওভারের প্রথম বলে অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে ৯৩ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয় গায়ানা।

দলের পক্ষে সোহেল তানভির সর্বোচ্চ ৪২ রান করেন ৩৭ বল খেলে। এছাড়া স্মিথ করেন ১৭ রান। অন্যদের মধ্যে ক্রিস বার্নওয়েল (১০) ছাড়া দলটির আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে যেতে পারেননি।

জ্যামাইকার বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন ইমাদ ওয়াসিম। চার ওভার বল করে ২১ রানের বিনিময়ে তিনটি উইকেট নেন তিনি। এছাড়া কেসরিক উইলিয়ামস ২ ওভার হাত ঘুরিয়ে ১২ রানে নেন দুই উইকেট।

জবাবে ব্যাটিংয়ে নেমে ১২ ওভার ৫ বলে এক উইকেট হারিয়ে ৯৫ রান তুলে জয় নিশ্চিত করে জ্যামাইকা।

জয়ের জন্য ৯৪ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমতো ঝড় তোলেন জ্যামাইকার অধিনায়ক ক্রিস গেইল। চ্যাডউইক ওয়ালটনকে সঙ্গে নিয়ে উদ্বোধনী জুটিতে মাত্র ৯ ওভার ৪ বলে স্কোরবোর্ড ৭৯ রান তুলে সাজঘরের ফেরার আগে আগে ২৭ বলে ৫৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন গেইল।

এরপর কুমার সাঙ্গাকারাকে (১২) সঙ্গে নিয়ে বাকি কাজটুকু সারেন ওয়ালটন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ২৫ রানে। গায়ানার সবচেয়ে সফল বোলার ছিলেন রায়াদ এমরিত। ৩ ওভারে ১৩ রানের বিনিময়ে গেইলের উইকেটটি শিকার করেন তিনি।

জ্যামাইকা এ নিয়ে দ্বিতীয়বারের মতো সিপিএলের শিরোপা ঘরে তুললো। এর আগে ২০১৩ সালে সিপিএলের প্রথম আসরে এই গায়ানাকেই হারিয়ে শিরোপা জিতেজিল তারা।

ম্যাচ শেষে জ্যামাইকা তালাওয়াহসার অধিনায়ক ক্রিস গেইল বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রশংসা করেন। ক্যারিয়ান এই ব্যাটিং দানব বলেন, ‘এই রান তারা করতে নেমে বেশ ভালোভাবেই শুরুটা করেছি আমরা। কিন্তু মাঝপথে এসে আমরা একটি উইকেট হারিয়েছি। বিশেষ করে সাকিবের চার ওভারের কল্যাণে আমরা শিরোপা জয়ের কাছাকাছি পৌঁছেছি’।

উল্লেখ্য, শিরোপা জয়ের এই ম্যাচে ব্যাট করার সুযোগ পাননি সাকিব। তবে বোলিংয়ে চার ওভার হাত ঘুরিয়ে ২৫ রানের বিনিময়ে দুই উইকেট নেন বাংলাদেশি এই অলরাউন্ডার।

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7053
Post Views 657