MysmsBD.ComLogin Sign Up

সবার আগে অ্যানড্রয়েড নুগাট আনছে এলজি ভি২০

In মোবাইল ফোন রিভিউ - Aug 06 at 5:55pm
সবার আগে অ্যানড্রয়েড নুগাট আনছে এলজি ভি২০

প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান এলজি তাদের নতুন ফ্ল্যাগশিপ ভি২০ উন্মোচনের তারিখ ঘোষণা করেছে। পূর্ববর্তী ভি১০ স্মার্টফোন দিয়ে বাজার মাতানোর পর এবার সিরিজের নতুন ফোন ভি২০ বাজারে আসছে অ্যানড্রয়েডের পরবর্তী অপারেটিং সিস্টেম নুগেট নিয়ে। গুগলের নেক্সাসকে পেছনে ফেলে ভি২০-ই প্রথম অ্যানড্রয়েড নুগেট স্মার্টফোন হতে যাচ্ছে।

২০১৬ সালে সেরা স্মার্টফোনগুলোর কাতারে ভি২০ নাম লেখাতে পারে অনায়াসেই তার স্পেসিফিকেশনের কল্যাণে। যদিও এলজি আনষ্ঠানিকভাবে ভি২০-এর পূর্ণাঙ্গ স্পেসিফিকেশন প্রকাশ করেনি, তবে বিভিন্ন বিশ্বাসযোগ্য মাধ্যম থেকে খোঁজ আসছে ভি২০-এর ব্যাপারে।

প্রাথমিকভাবে জানা গেছে পাঁচ দশমিক সাত ইঞ্চির ১৪৪০x২৫৬০ রেজ্যলুশনের কিউএইচডি পর্দা থাকছে ভি২০-এ। স্ন্যাপড্রাগন ৮২০ প্রসেসরের সাথে থাকতে পারে চার গিগাবাইট র‍্যাম। তবে ক্যামেরার ক্ষেত্রে বড় চমক দেখাবে ভি২০। ২১ মেগাপিক্সলের ফ্রন্ট ক্যামেরা থাকছে এই স্মার্টফোনে। আর ডুয়েল সেলফি ক্যামেরা থাকছে ৮ মেগাপিক্সেলের।

অন্যদিকে ভি১০-এর মতো এখানে সব সময় সচল একটি সেকেন্ডারি পর্দা যুক্ত থাকবে। দুই দশমিক এক ইঞ্চি ১৬০x১০৪০ রেজ্যুলুশনের পর্দাটি ব্যবহার করা যাবে বিভিন্ন অ্যাপের শর্টকাট রাখার কাজে। তবে এলজি তাদের এই ফ্ল্যাগশিপকে মড্যুলার ফোন হিসেবে ডিজাইন করছে না। জি৫ স্মার্টফোনের মাধ্যমে এলজি মড্যুলার স্মার্টফোন বাজারে নিয়ে আসে। তবে অনেক প্রত্যাশা থাকলে, জি৫ খুব একটা ভালো ব্যবসা করেনি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6983
Post Views 232