MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

Jacobinte Swargarajyam(2016): ‘পরিবার যেখানে সভ্যতার একক’

In বিদেশী মুভি রিভিউ - Aug 06 at 2:00am
Jacobinte Swargarajyam(2016): ‘পরিবার যেখানে সভ্যতার একক’

═════►মুভি রিভিউ:- “Jacobinte Swargarajyam”(2016)═════►

আমাদের প্রত্যেকের জীবনে স্বপ্নের এক আদর্শ ব্যক্তি বা পেশা থাকে যাকে উদ্দ্যেশ্য করে আমরা ভবিষ্যত জীবন সুখের জন্য ছোটবেলা থেকেই নানান স্বপ্ন বুনতে থাকি। কঠোর পরিশ্রম ছাড়া যেরুপ কোন প্রকারের ফল আশা করা বোকামির সামিল। ঠিক তেমনি পরিবার ছাড়া কারো সত্যিকারের অস্তিত্ব বলতে কিছু নেই বললেও চলে। পরিবার সম্পর্কে আলোচিত এক উক্তি:- “Family Where life begins & love never ends”. অর্থাৎ পরিবারে কখনোই কোন পরিবারের সদস্যের প্রতি অন্য সদস্যের কোন প্রকারের ভালবাসার কোন ঘাটতি থাকে না। আমাদের জীবনের সেই আদর্শ হিসেবে অবশ্যই আমাদের বাবা বা মা পথপদর্শক হিসেবে পন্থি হতে পারে। অনেকেই হয়ত ভাবছেন যদি আমার বাবা বা মা কর্মগুণে খুব বেশি প্রতিষ্ঠিত নাহয় আমি কেন তার মত ভবিষ্যত জীবন কাম্য করব??? আপনার আদর্শ হিসেবে আপনার পরিবার থাকতে পারে তাদের অগাধ পরিশ্রম এই পার্থিব ও পারিবারিক জীবনের প্রতি। কারণ কেবল মাত্র অগাধ পরিশ্রম বা জীবন যুদ্ধে আপনার অদম্য কষ্ট ই পারে আপনাকে উজ্জ্বল কোন ব্যক্তিবর্গে পরিণত করতে। এক্ষেত্রে বয়স কোন বাধা হতে পারে না। কারণ পরিশ্রমী ব্যক্তিদের কখনোই যুবক বা বার্ধক্য কোনকিছুই দমিয়ে রাখতে পারে না।



Vineeth Sreenivasan বিখ্যাত মালায়ালাম সংগীত শিল্পী হলেও তিনি পরিচালনার ক্ষেত্রেও অনেক প্রশংসিত। Malarvaadi Arts Club, Thira, Thattathin Maratathu ইত্যাদি মুভিগুলো তে পরিচালনার মাধ্যমে তিনি পরিচালক হিসেবে ও দারুণ প্রশংসিত হয়েছেন দর্শকদের মাঝে। এছাড়া Oru Vedakkan Selfi মুভির মত আলোচিত এবং প্রশংসিত মুভির গল্প লেখক ও তিনি। সম্প্রতি তিনি Jacob নামক দুবাই তে বসবাসকারী একজন প্রভাবশালী ব্যবসায়ী এর জীবন ও তার ফ্যামিলি নিয়ে তৈরি করেছেন অসম্ভব দারুণ ফ্যামিলি ড্রামা মুভি “Jacobinte Swargarajyam”…….



★★★প্লট: জেকব জাকারিয়াহ পরিচয়ে দুবাই এর একজন প্রভাবশালী ব্যবসায়ী। তার স্ত্রী শার্লি এবং তার চার সন্তান নিয়ে তার অসম্ভব সুন্দর সুখের সংসার। চার সন্তানের মধ্যে জেরী সবচেয়ে বড়। জেরী তার বাবা কে অসম্ভব সম্মান করে এবং তার আদর্শ মনে করেন। জেরীর আরেক ভাই এবিন মিউজিক নিয়ে আছে, অন্যদিকে তার একমাত্র বোন আম্মু মেডিকেলে পড়ছে এবং সবচেয়ে ছোট সবার আদরের ছেলে ক্রিস স্কুলে পড়ছে। জেকব তার পরিবার কেই স্বর্গের মত মনে করেন। জেকবের জীবনের সবচেয়ে বড় সাফল্য হিসেবে তার সন্তান দের মনে করেন। তার চিন্তা আদর্শ ব্যবসায়ী হওয়ার আগে আপনাকে ভাল মানুষ হতে হবে। ভাল ব্যবসায়ী হতে হলে নিজের মধ্যে থাকতে উদ্যমী মনোভাব এবং Confidence এ আচ্ছন্ন ভরপুর মন। কিন্তু জেকব যে কাউকে সহজে বিশ্বাস করে যার ফলে আজমল নামক এক ব্যবসায়ী এর দ্বারা তার বিরাট বড় লোকসান হয়ে যায়। সাথে জেকবের বিভিন্ন ব্যবসায়ী পার্টনার এরা ও লোকসানে পড়ে। এতে জেকবের অনেক পার্টনার এরা জেকবের উপর ক্ষীপ্ত হয়ে যায়। জেকব তার পার্টনার দের টাকা শোধ করার চেষ্টায় জুটে যায়। কিন্তু কোনভাবেই কিছু ফ্রাঞ্চাইজার ও পার্টনার দের টাকা শোধ হচ্ছিল না অর্থের নানান টানাপোড়নের জন্য। গ্রেফতার এড়াতে জেকব লিবিয়ায় চলে যায়। তাই এখন পরিবারের দায়িত্ব এসে পড়ে জেরীর উপর। জেরী হঠাৎ এতবড় দায়িত্বভার হাতে পেয়ে দিশেহারা হয়ে পড়ে। কিন্তু তার বাবার অসাধারণ আদর্শগুলো তার জীবন চলার পথে সঠিক বন্ধুর মত কাজে দিচ্ছে।









আপনি যদি ফ্যামিলি ড্রামা মুভি অসম্ভব পচ্ছন্দ করে থাকেন; আমি নিশ্চিত করে বলতে পারি এই মুভিটি আপনার অসম্ভব পরিমাণে ভাল লাগবে। সব মিলিয়ে এ ছবি স্বার্থক ফ্যামিলি ড্রামার একটা বড় উদাহরণ।











<<<<<<<< এই মুভির প্রধান নায়ক হিসেবে নিভিন কে প্রদর্শন করলেও এই মুভির প্রধান চরিত্র ছিল জেকব চরিত্রে রুপদানকারী রেঞ্জি পেনিকার। এই মুভির গান পরিচালনা এবং ব্যাকগ্রাউন্ড মিউজিকে দারুণ কাজ করেছেন মিউজিক ডিরেক্টর শান রহমান। এই মুভির পরিচালক বিনিথ ও গল্প কে এত সহজভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছে কখনোই মনে হবে না আপনি কোন মুভি দেখছেন!!! গল্পে কোন টুইস্ট নেই। অনেক প্রেডিক্টেবল কাহিনী কিন্তু অসম্ভব ভালোলাগা কাজ করে মুভিটি দেখে। আর মুভির প্রত্যেক কলাকুশলী এরা তাদের চরিত্রে বেশ সাবলীল অভিনয় করেছে।

আলাদাভাবে বলছি এই কারণে হয়ত অনেকেই ভাবতে পারেন এত বোরিং গল্প লেখক কেন এত ভালভাবে উপস্থাপন করেছে??? কিন্তু আমি বলছি আমার দৃষ্টিকোণ থেকে। আশা করি আপনাদের মধ্যে বেশিরভাগ মানুষের ই এই মুভিটি আমার মত অসম্ভব ভাল লাগবে। >>>>>>>>>>>>>

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 124