MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ওয়ালটনের নতুন মডেলের ফ্লাগশিপ স্মার্টফোন বাজারে

In মোবাইল ফোন রিভিউ - Aug 05 at 9:50am
ওয়ালটনের নতুন মডেলের ফ্লাগশিপ স্মার্টফোন বাজারে

নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন সম্প্রতি বাজারে নিয়ে এসেছে প্রিমো ‘আর’ সিরিজের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‘আরএক্স-ফাইভ’।

মাত্র ৮.৫ মিমি পুরুত্বের স্লিম এই স্মার্টফোনটির বডির চারপাশের ফ্রেম মসৃন ডুয়াল মেটালিক লাইনে সজ্জিত। মেটাল ফিনিশিং ও নান্দনিক ডিজাইনের এই ফোনটি যেকোনো অ্যাঙ্গেল থেকেই আকর্ষণীয়।

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটি আইপিএস প্রযুক্তির ৫ ইঞ্চি স্ক্রিনের ইন-সেল এইচডি (১২৮০ বাই ৭২০ রেজ্যুলেশন) ডিসপ্লের। এর ডিসপ্লেতে ২.৫ডি কার্ভড (বাঁকানো) গ্লাস ডিজাইন ব্যবহার করা হয়েছে। ডিসপ্লের সুরক্ষায় ব্যবহৃত হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৪। ফলে অসাবধানতায় হাত থেকে পড়ে গেলেও এর ডিসপ্লে ভাঙার সম্ভাবনা কম (প্রায় ৩.৩ ফিট উচুঁ থেকে)। যে কোনো ধরনের স্ক্র্যাচ থেকে ডিসপ্লে যেমন থাকবে নিরাপদ তেমনি অসাধারণ টাচ সুবিধা পাওয়া যাবে। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।

স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে দ্রুতগতির ৩ জিবি র‌্যাম। উন্নত পারফরম্যান্স দিতে প্রসেসর হিসেবে রয়েছে ৬৪বিট ১.৩ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। গেমিংয়ে উন্নত অভিজ্ঞতা দিতে ব্যবহৃত হয়েছে মালি টি-৭২০ গ্রাফিক্স। অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ রয়েছে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ১২৮ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা।

অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে, অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ মার্সম্যালো। উন্নত এই অপারেটিং সিস্টেমটির বিশেষ একটি সুবিধা হচ্ছে, ব্যাটারি চার্জ সাশ্রয় করবে। এটি বিভিন্ন অ্যাপ মনিটর করবে এবং যখন ডিভাইস ব্যবহাররত থাকবেনা তখন অ্যাপগুলোকে থামিয়ে রাখবে ফলে ব্যাটারি চার্জ আরো দীর্ঘ সময় থাকবে।

‘প্রিমো আরএক্স-ফাইভ’ স্মার্টফোনটি সর্বাধুনিক ফোরজি এলটিই প্রযুক্তি সাপোর্টেড। এর ডুয়াল সিম স্লটের উভয়টিতেই ফোরজি এবং থ্রিজি নেটওয়ার্কের সিম ব্যবহার করা যাবে।

দুর্দান্ত ছবি তোলার জন্য রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.২। রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, ম্যাক্রো মোড, টাইম ল্যাপস, প্যানারোমা, স্মার্ট সিন, ফিল্টার, প্রফেশনাল ক্যামেরা মোড, নাইট মোড, আল্ট্রা পিক্সেল মোড এবং জিফ।

প্রফেশাল ক্যামেরা মোড অপশনটির সাহায্যে প্রফেশনাল ফটোগ্রাফির সুবিধা পাওয়া যাবে। ছবি তোলার সময় আইএসও কন্ট্রোল, এক্সপোজার কন্ট্রোল, হোয়াইট ব্যালেন্স প্রভৃতি কিছু সেট করে প্রফেশনালদের মতো দক্ষ ফটোগ্রাফি করা যাবে।

আল্ট্রা পিক্সেল মোড অপশনটির সাহায্যে ৫ গুণ বড় রেজল্যুশনের ছবি তোলা যাবে। অনেক দূরের কোনো কিছুর ছবি স্পষ্টভাবে তোলার আল্ট্রা পিক্সেল মোডে ব্যবহৃত হয়েছে উচ্চ প্রসেসসিং অ্যালগোরিদম। এই মোডে সর্বোচ্চ ৬৫ মেগাপিক্সেল রেজ্যুলেশন পর্যন্ত ছবি তোলা যাবে। ফলে দূরের অস্পষ্ট বিষয় স্পষ্টভাবে দেখা যাবে ছবিতে।

ভিডিও কল ও সেলফির জন্য ‘প্রিমো আরএক্স-ফাইভ’ স্মার্টফোনটি রয়েছে অন-স্ক্রিন ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.২। সেলফির ক্ষেত্রে নরমাল মোড, ফেস বিউটি, ম্যাজিক ফোকাস, ফিল্টার, স্মার্ট সিন, জিফ এবং মুড ফটো মোডে সেলফি তোলা যাবে।

রিয়ার ক্যামেরার সাহায্যে ফুল এইচডি (১৯২০ বাই ১০৮০) ভিডিও ধারণ এবং ফ্রন্ট ক্যামেরার সাহায্যে এইচডি (১০৮০ বাই ৭২০) ভিডিও ধারণ ধরা যাবে। গান শোনা ও মুভি দেখায় রয়েছে ডিটিএস মিউজিক সিস্টেম। ফলে অনেক বেশি জীবন্ত ও পরিস্কার শব্দানুভূতি পাওয়া যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই (২.৪ এবং ৫ গিগাহার্জ), ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ডিসপ্লে শেয়ারিং, ওয়াই-ফাই হটস্পট, ওটিএ এবং ওটিজি সুবিধা। ওটিজি থাকায় ট্যাবটিতে ইউএসবি কিবোর্ড, গেমিং কনসোল, পেন ড্রাইভ ব্যবহার করা যাবে।

স্মার্টফোনটিতে মোশন সেন্সর সেন্সর হিসেবে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), গ্রাভিটি। এনভায়রনমেন্ট সেন্সর হিসেবে রয়েছে লাইট (ব্রাইটনেস)। পজিশন সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, ওরিয়েন্টেশন।

অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে জিপিএস সুবিধা, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ নিশ্চিতের জন্য ২৪০০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ‘প্রিমো আরএক্স-ফাইভ’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ১২ হাজার ২৯০ টাকায়। স্মার্টফোনটি নগদ কিস্তি সুবিধা এবং ক্রেডিট কার্ডের মাধ্যমে ইএমআই সুবিধাতেও কেনা যাবে। গোল্ড, হোয়াইট এবং গ্রে- এই ৩টি ভিন্ন কালারে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6915
Post Views 304