MysmsBD.ComLogin Sign Up

আর্জেন্টিনাকে হারিয়ে দিল পর্তুগাল

In ফুটবল দুনিয়া - Aug 05 at 9:45am
আর্জেন্টিনাকে হারিয়ে দিল পর্তুগাল

অলিম্পিকে বরাবরই শক্তিশালী দল আর্জেন্টিনা। বেশ কয়েকবার স্বর্ণজয়ের রেকর্ডও রয়েছে তাদের। সেই আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে রিও অলিম্পিকে শুভ সূচনা করেছে ইউরো জয়ী পর্তুগাল।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় দিবাগত রাতে আর্জেন্টিনার বিপক্ষে গোল পেতে বেশ ঘাম ঝরাতে হয় পর্তুগালকে। প্রথম গোলের দেখা পেতে অপেক্ষা করতে হয় ৬৬ মিনিট পর্যন্ত। এ সময় বুর্নো ফার্নান্দেজের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল আদায় করে নেন গনকালো প্যাসিয়েনসিয়া।

৮৪ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন পর্তুগালের আরেক তরুণ পিটে ত্রাবুলো। তাকেও গোলে সহায়তা করেন বুর্নো ফার্নান্দেজ। ২-০ গোলে এগিয়ে যাওয়া পর্তুগালকে আর কোনোভাবেই রুখতে পারেনি আর্জেন্টিনা। ফলে হার দিয়েই অলিম্পিক যাত্রা শুরু করতে হয় আকাশি-নীল জার্সিধারীদের।

তবে ম্যাচে প্রায় সব দিক দিয়েই এগিয়ে ছিল পর্তুগাল। ৫৮ শতাংশ বলের দখল ছিল ইউরো চ্যাম্পিয়নদের। আর্জেন্টিনার ৪২ শতাংশ। গোল মুখেও বেশি শট নিয়েছে পর্তুগীজরা। তারা সেখানে ৭টি শট নিয়েছে সেখানে আর্জেন্টিনা নিয়েছে ৩টি। তবে ফাউল করার দিক দিয়ে এগিয়ে ছিল আর্জেন্টিনা। তারা যেখানে ২০টি ফাউল করেছে। সেখানে পর্তুগাল করেছে ১১টি।

উভয় দল ২টি করে হলুদ কার্ড দেখেছে। আর্জেন্টিনা কর্নার পেয়েছে ৬টি। পর্তুগাল ৪টি।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6998
Post Views 533