MysmsBD.ComLogin Sign Up

নিজের গড়া সেরা একাদশে নেই সৌরভ নিজেই

In ক্রিকেট দুনিয়া - Aug 04 at 6:54pm
নিজের গড়া সেরা একাদশে নেই সৌরভ নিজেই

ভারতের সর্বকালের সেরা অধিনায়কদের একজন সৌরভ গাঙ্গুলী। তিনি এবার প্রকাশ করলেন তার সর্বকালের সেরা একাদশ। যাদের সাথে খেলেছেন তাদের মধ্য থেকে এগারো জনকে বেছে নিয়েছেন তিনি। কিন্তু সেই একাদশে নিজেকেই রাখেননি এই কিংবদন্তি ভারতীয় ব্যাটসম্যান।

সৌরভ ভারতের ইতিহাস অন্যতম সেরা অধিনায়ক। তার নেতৃত্বেই খেলেছেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, ভিভিএস লক্ষ্মন, বীরেন্দর শেবাগ, অনীল কুম্বলের মতো লিজেন্ডরা। তবে নিজের গড়া একাদশে সৌরভ ভারতের মাত্র দুজন খেলোয়াড় রেখেছেন। ভারতের সর্বকালের সেরা উইকেট শিকারী ও ইতিহাসের তৃতীয় সর্বাধিক উইকেটের মালিক লেগ স্পিনার কুম্বলে নেই বোলিং লাইন আপে। আছেন দুই ব্যাটসম্যান। ৩ নম্বরে দ্রাবিড়। ৪ নম্বরে টেন্ডুলকার। ইতিহাসের দুই সেরা স্পিনার শেন ওয়ার্ন ও মুত্তিয়াহ মুরালিধরন আছেন সৌরভের একাদশে।

শেবাগকে রাখতে চেয়েছেন ইনিংস ওপেন করার জন্য। কিন্তু সৌরভের চিন্তায় এলেন ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক। সর্বকনিষ্ঠ হিসেবে ১০ হাজার রানের বিশ্ব রেকর্ডের মালিক। তরুণ বয়সে ধারাবাহিক রান করেছেন। অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ম্যাথু হেইডেনের সাথে কুককে রেখেছেন সৌরভ।

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান রিকি পন্টিংকে রেখেছেন। দক্ষিণ আফ্রিকার অল রাউন্ড জ্যাক ক্যালিসের কথা ভোলেননি। উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন লঙ্কান লিজেন্ড কুমার সাঙ্গাকারাকে। বোলিং আক্রমণে অস্ট্রেলিয়ার সাবেক ফাস্টবোলার গ্লেন ম্যাকগ্রার সাথে সৌরভ রেখেছেন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইনকে। স্পিনে তো ওয়ার্ন-মুরালি আছেনই।

তথ্যসূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6973
Post Views 397