MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

৮ ফেব্রুয়ারি শুরু বাংলাদেশ-ভারত টেস্ট

In ক্রিকেট দুনিয়া - Aug 03 at 5:17pm
৮ ফেব্রুয়ারি শুরু বাংলাদেশ-ভারত টেস্ট

অবশেষে টেস্টের জন্য ভারতের আতিথেয়তা পাচ্ছে বাংলাদেশ। এবং একমাত্র টেস্টের দিন তারিখও ঘোষণা করে দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আগামী বছরের ৮ থেকে ১২ ফেব্রুয়ারি ভারতের মাটিতে একমাত্র টেস্টটি খেলবে টাইগাররা। ম্যাচ হবে হায়দ্রাবাদে। ভেন্যু আগেই ঘোষণা করেছিল ভারত।

বাংলাদেশ বিশ্বের আর সব টেস্ট খেলা দেশের অতিথি হয়েছে। টেস্ট সিরিজ খেলে এসেছে। কিন্তু পাশের দেশে ভারতে টেস্ট মর্যাদা পাওয়ার ১৬ বছর পরও কোনো টেস্ট খেলা হয়নি। নানা অজুহাতে ভারত এড়িয়ে গেছে। এমনকি এই বছরের শেষটায় যাওয়ার কথা ছিল। সেই তারিখও পিছিয়ে ২০১৭ তে নিয়েছে তারা।

বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুর টেস্টের তারিখ ঘোষণা করতে গিয়ে বলেছেন, "নেতৃত্ব স্থানীয় টেস্ট খেলা দেশ হিসেবে বিসিসিআইয়ের দায়িত্ব প্রত্যেক টেস্ট খেলা দেশকে সুযোগ দেওয়া। আগামী বছরের গোড়ায় প্রতিবেশী বাংলাদেশের সাথে একমাত্র টেস্টের তারিখ আনন্দের সাথে ঘোষণা দিচ্ছি। আমাদের হোম সিজনে এটা বাড়তি মাত্রা দেবে।" ১ ফেব্রুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজ শেষ করার সপ্তাহ খানেক পর এই টেস্ট খেলবে ভারত।

বাংলাদেশে ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান এই টেস্ট নিয়ে বলেছেন, "ভারতের মাটিতে আমাদের টেস্ট খেলার দীর্ঘ অপেক্ষার অবসান হলো। এটা উৎসবের ব্যাপার। আমার বিশ্বাস এই দুই ক্রিকেট পাগল দেশের ম্যাচটি কল্পনা ছাড়াবে।"

তথ্যসূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6824
Post Views 352