MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

চলমান কাউন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরে স্টেডিয়াম কাঁপিয়েছেন এই ব্যাটসমান

In ক্রিকেট দুনিয়া - Aug 02 at 7:48pm
চলমান কাউন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মেরে স্টেডিয়াম কাঁপিয়েছেন এই ব্যাটসমান

৬৬ মিনিট উইকেটে থেকে ৫৫ বলে ১০০ রান করেই ইংলিশ কাউন্টিতে রেকর্ড গড়েছেন গ্লামরগানের ব্যাটসম্যান কলিন ইনগ্রাম। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে চলমান আসরে সর্বোচ্চ ছক্কার রেকর্ড গড়েছেন দক্ষিণ আফ্রিকার ৩১ বছর বয়সী এই তারকা।

ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে সাউথ গ্রুপের ম্যাচে গ্লামরগানের বিপক্ষে মাঠে নেমেছিল এসেক্স। চেমসফোর্ডের পরিত্যক্ত এই ম্যাচে ২০ ওভার ব্যাট করে গ্লামরগানের সংগ্রহ দাঁড়ায় ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮৪ রান। যার ১০১ রানই আসে ইনগ্রামের ব্যাট থেকে।

৭০ মিনিট ক্রিজে থেকে ৫৬ বল মোকাবেলায় নেপিয়ারের বলে বোল্ড হওয়ার আগে ১০১ রান করেন ইনগ্রাম। তার এই ইনিংসে ৬টি বাউন্ডারি হলেও ছিল ৭টি ওভার বাউন্ডারি। ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে তার এই সাতটি ছক্কা আগের রেকর্ড ভেঙে দেয়।

এর আগে মোট ১৩টি ছক্কা হাঁকিয়ে এককভাবে সর্বোচ্চ ছক্কার তালিকায় শীর্ষে ছিলেন নটিংহ্যামশায়ারের ব্যাটসম্যান ক্রিস্টিয়ান। ২২টি ছক্কা হাঁকিয়ে দুইয়ে ছিলেন এসেক্সের আসার জাইদি। তবে, মোট ২৯টি ছক্কা হাঁকিয়ে এবার শীর্ষে উঠে আসেন ইনগ্রাম।

এক ইনিংসে সর্বোচ্চ ৮টি ছক্কা মেরেছিলেন ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে ইনগ্রামের আগে একমাত্র শতকের মালিক (১২৭ রান) উরর্কশের ক্যাডমোর। তবে, আটটি ওভার বাউন্ডারি হাঁকিয়েছিলেন সাসেক্সর রস টেইলরও। সাতটি করে ছক্কা হাঁকান নটসের উইসেলস এবং গ্লামরগানের ইনগ্রাম।

ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে এখন পর্যন্ত সর্বোচ্চ ৫৩০ রান গ্লচেস্টাশায়ারের মাইকেল ক্লিগনারের। একই দলের ইয়ান কোকবাইন ৪৯৯ রান করে দুইয়ে অবস্থান করছেন। এ তালিকায় তিনে রয়েছেন সারের জ্যাসন রয় (৪৯৫), চারে রযেছেন বার্মিংহামের ইয়ান বেল (৪৮৯)। আর পাঁচ নম্বরে উঠে এসেছেন ৪৮৬ রান করা ইনগ্রাম।

ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে এবারে স্ট্রাইকরেটের দিক থেকে তিন নম্বরে ইনগ্রাম। ১৭০.৭৮ স্ট্রাইকরেটে ব্যাট করছেন ক্রিস্টিয়ান, ১৬৭.৭০ স্ট্রাইকরেটে দুইয়ে রয়েছেন আসার জাইদি। ইনগ্রামের স্ট্রাইকরেট ১৬৬.৪৩।

তথ্যসূত্রঃ এমটিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6760
Post Views 814