MysmsBD.ComLogin Sign Up

‘ডিশুম’ চমকাচ্ছে, ‘কাবালি’ অটুট, ‘সুলতান’ এর অগ্রগতি অব্যাহত

In সিনেমা জগৎ - Aug 02 at 3:57pm
‘ডিশুম’ চমকাচ্ছে, ‘কাবালি’ অটুট, ‘সুলতান’ এর অগ্রগতি অব্যাহত

জন আব্রাহাম, বরুন ধাওয়ান এবং জ্যাকুলিন ফার্নান্দেজ এর তারকা ক্ষমতার গুনে অভিষেকেই ভারতীয় বক্স অফিসে দ্যুতি ছাড়াচ্ছে ‘ডিশুম’। পুলিশে কাজ করে এমন বন্ধুদের গল্প নিয়ে নির্মিত মারপিট ও হাস্যরসাত্মক ধরনের সিনেমাটি প্রথম সপ্তাহেই বলিউড বক্স অফিসের শীর্ষে উঠে আসে। গত সপ্তাহে মুক্তি পাওয়া ছবিটি যুক্তরাষ্ট্র, আরব আমিরাতসহ উপসাগরীয় দেশসমুহ এবং অস্ট্রেলিয়াতেও শুভ সূচনা করেছে।

ওদিকে তামিল সুপার স্টার রজনীকান্তের ক্রাইম ড্রামা কাবালি দ্বিতীয় সপ্তাহেও ভারত ও আন্তর্জাতিক বাজারে এর দৃঢ় অবস্থান ধরে রেখেছে।

আর যশ রাজ ফিল্মস এর সালমান খান ও আনুশকা শার্মা অভিনীত ব্লক বাস্টার সুলতান শুধু ভারতের বক্স অফিসে চতুর্থ সপ্তাহে ২৯৬.৮৬ আর আন্তর্জাতিক বাজারে ১৫৪.১০ কোটি রুপি আয় করেছে ।

সাজিদ নাদিয়াদওয়ালা গ্র্যান্ডসন্স এন্টারটেইনমেন্ট প্রযোজিত এবং বরুন ধাওয়ানের ভাই রোহিত ধাওয়ান পরিচালিত ডিশুম মুক্তির প্রথম সপ্তাহেই ভারতে ৩৭.৩২ কোটি রুপি আয় করেছে। যা বছরের ৬ষ্ঠ বৃহত্তম অভিষেক।

অবশ্য শ্রদ্ধা কাপুর ও টাইগার শ্রফ অভিনীত বাঘির প্রথম সপ্তাহের আয়ের চেয়ে কিছুটা নিচেই অবস্থান করছে ডিশুম।

ডিশুম সিনেমার এই সাফল্যের মাধ্যমে বরুন ধাওয়ান তার ভক্তদেরকে ২০১২ সাল থেকে শুরু করে টানা ৬টি সফল সিনেমা উপহার দিতে যাচ্ছেন। এর মধ্যে দুটি সিনেমা- দিলওয়ালে ও এবিসিডি টু ১০০ কোটি রুপি আয়ের মাইলফলক ছুঁয়েছে। বাকী চারটি- হাম্পটি শার্মা কি দুলহানিয়া, স্টুডেন্ট অফ দ্য ইয়ার, ম্যায় তেরা হিরো এবং বাদলাপুরও বেশ সুনাম কুড়িয়েছে।

প্রথম সপ্তাহ শেষে সিনেমাটি যুক্তরাষ্ট্রের ১০৮টি সিনেমা হল থেকে ৪ লাখ ৪২ হাজার ডলার, আরব আমিরাতসহ উপসাগরীয় দেশগুলোর ৫৯টি সিনেমা হল থেকে ২ লাখ ডলার আর যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার ২০টি সিনেমা হল থেকে ৭৩ হাজার ডলার আয় করেছে।

ডিশুম সিনেমাটির কাহিনী আবর্তিত হয়েছে ভারতের শীর্ষ ক্রিকেট তারকা ব্যাটসম্যান ভিরাজ শার্মার (শাকিব সালিম) অপহরণের ঘটনা নিয়ে। মধ্যপ্রাচ্যে আয়োজিত ভারত-পাকিস্তান ফাইনাল ম্যাচের দু্ইদিন আগে অপহৃত হন ভিরাজ। আর তাকে উদ্ধারের দায়িত্ব দেওয়া হয় স্পেশাল টাস্ক ফোর্সের দুই কর্মকর্তা তুখোড় পুলিশ কবির শেরগিল (জন আব্রাহাম) ও আনাড়ি পুলিশ জুনায়েদকে (বরুন ধাওয়ান)। অপহরণকারীরা ভিরাজকে হত্যার আগেই তাকে উদ্ধারের দয়িত্ব দেওয়া হয় ওই দুজনকে। দু্ই পুলিশ কর্মকর্তাকে অপহরণকারীদের কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব পান ইশিকা (জ্যাকুলিন ফার্নান্দেজ)।

তথ্যসূত্রঃ ফোর্বেস

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 510