MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

রাহানের সেঞ্চুরিতে ভারতের বড় লিড

In ক্রিকেট দুনিয়া - Aug 02 at 10:58am
রাহানের সেঞ্চুরিতে ভারতের বড় লিড

ভারতের হয়ে শুরুটা করেছিলেন লোকেশ রাহুল। তার অসাধারণ দেড়শ ছাড়ানো ইনিংসের পর ব্যাট হাতে নিজের সেরাটা প্রমান দেন আজিঙ্কা রাহানে। আর তাদের দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যে জ্যামাইকা টেস্টে প্রথম ইনিংসেই তিনশ’ ছাড়ানো লিড পেয়েছে ভারত। জ্যামাইকা টেস্টে ভারতকে আবারও ব্যাট করাতে চাইলে ৩০৪ রান চাই ওয়েস্ট ইন্ডিজের।

স্যাবিনা পার্কে বৈরী পরিবেশেও ধৈর্য্য ধরে খেলে নিজের সপ্তম টেস্ট শতকে পৌঁছান রাহানে। বৃষ্টির জন্য ওই দিন কিছুক্ষণ বন্ধ ছিল খেলা। রাহানের শতকের কিছুক্ষণ পরই ফিরে যান যাদব, অবশ্য ততক্ষণে ভারত পেয়ে যায় তিনশ’ রানের বড় লিড। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে রাহানের শতকের পর তিনশ’ রানের লিড পেয়ে ইনিংস ঘোষণা দিতে দেরি করেননি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এর আগে নিজেদের প্রথম ইনিংসেই ১৯৬ রান তুলে অলআউট হয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

সোমবার ১০৮ রানে অপরাজিত ছিলেন রাহানে। দলীয় অধিনায়ক বিরাট কোহলি আগের ম্যাচে দুর্দান্ত খেললেও এই ম্যাচের প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির দেখাও পাননি টিম ইন্ডিয়া অধিনায়ক। কোহলির ৪৪ রানের পরই ব্যাট করতে নামেন অশ্বিন। নিজের দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে বিপদ থেকে বাঁচান। ২৩৭ বল মোকাবেলা করে তার ১০৮ রানের ইনিংসটি ১৩টি চার ও ৩টি ছক্কায় সাজানো ছিল।

এর আগে লোকেশ রাহুলের শতকে ৫ উইকেটে ৩৫৮ রানে দ্বিতীয় দিন শেষ করেছিল ভারত। তৃতীয় দিন সকালে রানের জন্য বেশ সংগ্রাম করতে হয় ভারতকে। দ্বিতীয় দিন প্রথম সেশনে ৫৯ রান যোগ করা অতিথিরা সোমবারের প্রথম সেশনে তুলতে পারে ৬৭ রান। লাঞ্চের আগে শেষ ওভারে জেসন হোল্ডারের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ঋদ্ধিমান সাহা।

এরপর দ্বিতীয় সেশনে রাহানেকে দারুণ সঙ্গ দেন মিশ্র। তবে বৃষ্টির বিরতির পর খেলা শুরু হলে আর কোনো রান না করেই ফিরে যান তিনি। পরের বলেই তাকে অনুসরণ করেন শামি। ৯ উইকেট হারিয়ে বরাবর ৫০০ রানের পর ইনিংস ঘোষণা করে ভারত।

বল হাতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের হয়ে ক্যারিয়ারে প্রথমবারে মতো সর্বোচ্চ ৫টি উইকেট পান রোস্টন চেইজ। তাছাড়া গ্যাব্রিয়েল, হোল্ডার এবং বিশু একটি করে উইকেট পান।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6868
Post Views 219