MysmsBD.ComLogin Sign Up

নতুন শল্যবিদের শরণাপন্ন মুস্তাফিজ

In ক্রিকেট দুনিয়া - Aug 02 at 12:30am
নতুন শল্যবিদের শরণাপন্ন মুস্তাফিজ

লন্ডনের ইউনিভার্সিটি অব গ্রিনউইচের শল্যবিদ টনি কোচারই মুস্তাফিজুর রহমানকে অস্ত্রপচারের পরামর্শ দিয়েছিলেন। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মুস্তাফিজকে নিয়ে ঝুঁকি এড়াতে এ বিষয়ে আরও কয়েকজন বিশেষজ্ঞের দ্বারস্থ হওয়ার কথা জানিয়েছিল।

এরই ধারাবাহিকতায় এবার ইংল্যান্ডের আরেক বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর লেনার্ড ফাঙ্কেরও শরণাপন্ন হচ্ছেন বাংলাদেশের বাঁ-হাতি এই পেসার। বিসিবি সূত্র জানা গেছে, কেবল রিপোর্ট পাঠানো নয়। ফাঙ্কের সঙ্গে সরাসরি দেখা করে এ বিষয়ে কথা বলবেন মুস্তাফিজ।

সে জন্য আজকালের মধ্যে অ্যাপয়েন্টমেন্টও নেওয়া হবে। অ্যাপয়েন্টমেন্ট পেলে দ্রুতই ফাঙ্কের শরণাপন্ন হবেন বাংলাদেশ দলের এই বাঁহাতি পেসার। সেটা হতে পারে ম্যানচেস্টার কিংবা ইংল্যান্ডেরই অন্য কোথাও।

গেল সপ্তাহে মুস্তাফিজের সব রিপোর্ট পাঠানো হয়েছিল অস্ট্রেলিয়ার চিকিৎসক গ্রেগ হয় ও ম্যানচেস্টারের লেনার্ড ফাঙ্কের কাছে। কিন্তু সাপ্তাহিক ছুটির কারণে বাংলাদেশ সময় আজ দুপুর পর্যন্তও তাঁদের কাছ থেকে কোনো মতামত পাওয়া যায়নি।

জানিয়ে রাখা ভালো, সাসেক্সের হয়ে ইংল্যান্ডে খেলতে গিয়ে বাম কাঁধের পুরনো ব্যথা নতুন করে জেগে ওঠে। এমআরআই করার পর জানা যায়, কাঁধে ফ্লুইড জমেছে। পুনরায় এমআরআই করার জন্য নির্দেশ দেন ইংল্যান্ডে মুস্তাফিজের চিকিৎসক টনি কোচার। তখন জানা যায়, টাইপ টু টিয়ার ধরা পড়েছে মুস্তাফিজের কাঁধে। সেক্ষেত্রে স্থায়ী সমাধান অস্ত্রপচারে। মুস্তাফিজের চিকিৎসায় সেভাবেই এগোচ্ছে বিসিবি।

তথ্যসূত্রঃ প্রিয়.কম

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6960
Post Views 411