MysmsBD.ComLogin Sign Up

তাসকিনের জন্য আরও অপেক্ষা

In ক্রিকেট দুনিয়া - Aug 01 at 1:29pm
তাসকিনের জন্য আরও অপেক্ষা

মিরপুর একাডেমি মাঠে চারটি ক্যামেরা তাক করা আছে তার দিকে। প্রখর রোদে ঘেমে নেয়ে একাকার। এর মধ্যেই একের পর এক বল করে যাচ্ছেন তরুণ পেসার তাসকিন আহমেদ। মোট চার ওভার বোলিংয়ে ইয়র্কার, স্লোয়ার, লেংথ বল ও বাউন্সার এই চার ধরণের বল করেন তিনি। বোলিং দেখে বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির সদস্য সাবেক লেগ স্পিনার ওমর খালেদ ভেবেই পাচ্ছেন না তাসকিন আহমেদের বোলিং অ্যাকশনকে কেন অবৈধ বলা হলো!

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় বোলিং ত্রুটি ধরা পড়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে অদ্ভূতভাবে নিষিদ্ধ করা হয় তাসকিন এবং আরাফাত সানির বোলিং অ্যাকশন। এতে বিসিবি, টাইগার সমর্থক থেকে শুরু করে বিশ্বের গ্রেট ক্রিকেটাররা পর্যন্ত আইসিসির কঠোর সমালোচনা করেন। তবু আইসিসি সিদ্ধান্ত বদলায়নি। তাই বাংলাদেশ জাতীয় দলের এই তরুণ স্পীডস্টারকে দলে ফেরাতেই তার বোলিং অ্যাকশন শোধরানোর মিশনে নামানো হয়। সেই মিশনের অগ্রগতি দেখতেই এই উদ্যোগ। ভিডিও বিশ্লেষণে অ্যাকশনের অবস্থা বুঝে বোলিং পরীক্ষার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। ভিডিও ধারণের সময় ছিলেন বোলিং অ্যাকশন রিভিউ কমিটির সদস্যরাও।

তাসকিনের বোলিং দেখে ওমর খালেদের বক্তব্য হলো, ‘খালি চোখে যা দেখেছি, মনে হচ্ছে একদম পারফেক্ট। কোনো সমস্যা নেই। আগে যেমন দেখেছি, তখনো সমস্যা মনে হয়নি। জানি না কেন সন্দেহ করা হয়েছিল ওকে!”

অবশ্য যা সাদাচোখে ধরা পড়ে না, তা ভিডিওতে ধরা পড়ে। তাই চারটি ক্যামেরায় ধারণ করা তাসকিনের বোলিংয়ের ফুটেজ এখন সফটওয়্যারের মাধ্যমে বিশ্লেষণ করে দেখা হবে। উন্নতিটা সন্তোষজনক মনে হলেই কেবল আইসিসির অনুমোদিত পরীক্ষাগারে অ্যাকশন পরীক্ষার জন্য পাঠানো হবে তাকে। তবে ফুটেজ বিশ্লেষণ করে রিপোর্ট দিতে সেপ্টেম্বর মাস পর্যন্ত লেগে যাবে। তাই এই তরুণের দলে ফিরতে আরও কিছুদিন অপেক্ষা করতেই হচ্ছে।

তাসকিন অবশ্য বেশ আত্মবিশ্বাসী। তিনি দ্রুতই পরীক্ষার জন্য তৈরি হয়ে যাবেন বলে আশার কথা শোনালেন। স্লোয়ার, বাউন্সার, গুড লেংথ আর ইয়র্কার—ক্যামেরার সামনে চার রকম বোলিংয়ের চারটি ওভার বল করেছেন। বিশ্লেষকদের মতামত ও তার আত্মবিশ্বাস মিলিয়ে এখন পর্যন্ত তাসকিন বেশ সন্তুষ্ট। বাংলাদেশের কোটি কোটি সমর্থকও অপেক্ষায় আছে কত তাড়াতাড়ি ২২ গজে গতির ঝড় তুলবেন স্পীডস্টার তাসকিন।

তথ্যসূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7066
Post Views 232