MysmsBD.ComLogin Sign Up

গুগল চালু করছে 'ফ্যামিলি লাইব্রেরি'

In ইন্টারনেট দুনিয়া - Jul 31 at 2:21pm
গুগল চালু করছে 'ফ্যামিলি লাইব্রেরি'

নতুন এই ফিচার এনেছে ওয়েব জায়ান্ট গুগল। এই ফিচারের বিশেষত্ব হল পুরো বাসার সব ডিভাইসের জন্য প্লে স্টোর থেকে অ্যাপ, গেইম , সিনেমা, টিভি শো বা বই একবার কিনলেই চলবে। কিনে নেওয়া অ্যাপ সহজেই ট্যাবলেট এবং স্মার্টফোনে শেয়ার করে নিতে পারবে ব্যবহারকারীরা।

'ফ্যামিলি লাইব্রেরি' দিয়ে গ্রাহকরা প্রদত্ত নির্দিষ্ট সময়ে তাদের পরিবারের সর্বোচ্চ ছয়জনের মধ্যে ক্রয়কৃত অ্যাপ শেয়ার করার সুযোগ পাবেন। এই ফিচার ওয়েব, আইওএস আর সংযুক্ত টিভি প্লাটফর্ম যেমন অ্যান্ড্রয়েড টিভি, রকু এবং স্মার্ট টিভি-তে কাজ করবে বলে জানিয়েছে ব্রিটিশ ট্যাবলয়েড মিরর।

গুগল প্লে-এর পণ্য ব্যবস্থাপক রাজ ইয়েঙ্গার এক ব্লগ পোস্টে বলেন, "আজকের দিনে প্রতিটি পরিবারে অনেকরকম ডিভাইস ব্যবহৃত হয়। তাই যেখানেই থাকি বা যাই করি কনটেন্ট ভাগাভাগি করে নেওয়ার বিষয়টি আরও সহজসাধ্য হওয়া প্রয়োজন।"

"আমার পরিবারের সবাই 'স্টার ওয়ার্স’-এর সিনেমা দেখতে ভালোবাসেন এবং আমরা এই সবকিছুই আমাদের ফোন, ট্যাবলেট, ল্যাপটপ বা টিভিতে দেখতে চাই। তাই আমাদের তৈরি এই 'ফ্যামিলি লাইব্রেরি' এখন অ্যান্ড্রয়েড ডিভাইসে পাওয়া যাবে এবং শেয়ারের মাধ্যমে সিনেমা, টিভি শো এবং বই আইওএস ডিভাইস এবং ওয়েবেও উপভোগ করা যাবে”- বলেন তিনি।

'ফ্যামিলি লাইব্রেরি' তে ব্যবহারকারী কোন কোন অ্যাপ নিজের মধ্যে সীমাবদ্ধ রাখতে চান আর কোন কোন অ্যাপ শেয়ার করবেন তা নির্বাচন করে নিতে পারেন।

ইয়েঙ্গার আরও বলেন, "আপনি সাইন আপ করার সময় ক্রেডিট কার্ডে 'ফ্যামিলি পেমেন্ট' পদ্ধতিতে পরিশোধ করলেও পরিবারের অন্যান্য সদস্যদের তাদের ব্যক্তিগত ক্রেডিট কার্ড ব্যবহার করে উপহারের জন্য কার্ড বা কাপড় কেনার সুযোগ থাকছে।“

Googleplus Pint
Noyon Khan
Posts 3488
Post Views 158