MysmsBD.ComLogin Sign Up

অশ্বিনের ঘূর্ণির পর রাহুলের দাপট!

In ক্রিকেট দুনিয়া - Jul 31 at 7:38am
অশ্বিনের ঘূর্ণির পর রাহুলের দাপট!

রবিচন্দ্রন অশ্বিনের দারুণ বোলিংয়ে দ্বিতীয় টেস্টে সুবিধাজনক অবস্থানে রয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজকে কম রানে গুটিয়ে দেওয়ার পর লোকেশ রাহুলের ব্যাটে প্রথম ইনিংসে লিড নেওয়ার পথে রয়েছে অতিথিরা।

ব্যাটিং ব্যর্থতায় ১৯৬ রানে গুটিয়ে যাওয়া ওয়েস্ট ইন্ডিজকে পথ দেখাতে পারেননি বোলাররাও। অ্যান্টিগা টেস্টে ইনিংস ও ৯২ রানে হারের পর এই ম্যাচে বোলিংয়ে শক্তি বাড়াতে অলরাউন্ডার কার্লোস ব্রেথওয়েইটের জায়গায় খেলানো হয়েছে পেসার মিগুয়েল কামিনসকে। কিন্তু টেস্ট অভিষেকের দিনে ব্যর্থ তিনি, অন্য বোলাররাও প্রথম দিন তেমন কিছু করতে পারেননি।

শনিবারের খেলা শেষে ভারতের সংগ্রহ ১ উইকেটে ১২৬ রান। রাহুল ৭৫ ও চেতেশ্বর পুজারা ১৮ রানে ব্যাট করছেন।

হঠাৎ করেই যেন চরিত্র বদল করে ফেলেছে স্যাবিনা পার্কের উইকেট। পেসারদের স্বর্গ হিসেবে পরিচিত কিংস্টনের এই মাঠে প্রথম দিন দেখা গেছে উল্টো চিত্র। প্রথম ঘণ্টা বাদ দিলে দ্বিতীয় টেস্টের শুরুর দিন আগাগোড়া উইকেট থেকে সহায়তা পেয়েছেন স্পিনাররা।

আইসিসি টেস্ট র্যাঙ্কিংয়ের শীর্ষ বোলার অশ্বিন উইকেট থেকে সহায়তা পেয়ে দুই সেশনের মধ্যে গুঁড়িয়ে দিয়েছেন স্বাগতিকদের। ওয়েস্ট ইন্ডিজের রোস্টন চেইজও পেয়েছেন বিশাল টার্ন। শিখর ধাওয়ানকে ফিরিয়ে পেয়েছেন ক্যারিয়ারের প্রথম টেস্ট উইকেট। কিন্তু দিনের বাকি সময়ে তাকে ঠিকঠাক সামলে গেছেন রাহুল ও পুজারা।

বিদেশে ঘরের মাঠের আবহ পাওয়া ভারতকে ব্যাটিংয়ে পথ দেখাচ্ছেন মুরালি বিজয়ের চোটে টেস্টে ফেরা রাহুল।

আগের ১০ ইনিংসে দুবার ২০ ছাড়িয়েছেন তিনি, দুটি ইনিংসকেই পরিণত করেছেন শতকে। এই ম্যাচে এরই মধ্যে পেয়েছেন অর্ধশতক। যেভাবে এগোচ্ছেন তাতে আরও বড় ইনিংস খেলা অসম্ভব নয়।

সংক্ষিপ্ত স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ৫২.৩ ওভারে ১৯৬ (ব্রেথওয়েইট ১, চন্দ্রিকা ৫, ব্রাভো ০, স্যামুয়েলস ৩৭, ব্ল্যাকউড ৬২, চেইজ ১০, ডরিচ ০, হোল্ডার ১৩, বিশু ১২, কামিনস ২৪*, গ্যাব্রিয়েল ১৫; অশ্বিন ৫/৫২, শামি ২/২৩, ইশান্ত ২/৫৩, মিশ্র ১/৩৮)

ভারত: ৩৭ ওভারে ১২৬/১ (রাহুল ৭৫*, ধাওয়ান ২৭, পুজারা ১৮*; চেইজ ১/২৮)

Googleplus Pint
Noyon Khan
Posts 3503
Post Views 327