MysmsBD.ComLogin Sign Up

মোস্তাফিজের টেস্ট ক্যারিয়ার নিয়ে শঙ্কা!

In ক্রিকেট দুনিয়া - Jul 30 at 10:54pm
মোস্তাফিজের টেস্ট ক্যারিয়ার নিয়ে শঙ্কা!

আন্তর্জাতিক ক্যারিয়ারের বয়স খুবই কম; মাত্র ১৭ মাস। গত বছরের ২৪ এপ্রিল পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তার। এরপর ১৭ মাসে বার তিনেক ইনজুরিতে পড়া।

জিম্বাবুয়ের সঙ্গে সর্বশেষ হোম সিরিজ মিস করা। এশিয়া কাপে দুটো আর বিশ্ব টি-টোয়েন্টিতে চার ম্যাচ খেলা হয়নি। এবার সাসেক্সের হয়ে টি-টোয়েন্টি ও ৪০ ওভারের একদিনের টুর্নামেন্ট খেলতে গিয়ে কাঁধের ইনজুরির শিকার মোস্তাফিজুর রহমান।

কাটার মাস্টারের এ ইনজুরিপ্রবণতা চিন্তায় ফেলেছে বিসিবিকেও। শনিবার দুপুরে বিসিবি কার্যালয়ে বোর্ড মুখপাত্র জালাল ইউনুসের কণ্ঠে চিন্তার সুর। মোস্তাফিজের কাঁধের অপারেশন নিয়ে কথা বলতে গিয়ে জালাল একপর্যায়ে বলেই ফেলেন, ‘ক্যারিয়ারে মোস্তাফিজ টেস্ট খেলেছে মোটে দুটি। জাতীয় দল আর আইপিএল মিলে তার বেশির ভাগ সময় কেটেছে টি-টোয়েন্টি আর ওয়ানডে খেলে। আর তাতেই কাঁধের ইনজুরি, সাইড স্ট্রেইন আর হ্যামস্ট্রিংসহ নানা ধরনের ইনজুরির শিকার সে।’

জালালের কথা, ‘মোস্তাফিজ গত বছর ক্যারিয়ার শুরু করেছে। এক অর্থে সে টেস্ট এখনো খেলতেই পারেনি। ছোট্ট পরিসরের খেলাই খেলেছে বেশি। আর শর্টার ভার্সনেই তার শারীরিক সমস্যা দেখা দিচ্ছে। একেক সময় একেক ধরনের ইনজুরি দেখা দিচ্ছে। কখনো কাঁধে সমস্যা। কোনো সময় সাইড স্ট্রেইন। আবার কোনো সময় হ্যামস্ট্রিং ইনজুরি দেখা দিচ্ছে। এখন আবার কাঁধে সমস্যা। সামনে তো এখনও দীর্ঘ ক্যারিয়ার পড়ে আছে।’

বিসিবি মিডিয়া কমিটি প্রধান ওইটুকু বলেই শেষ করেছেন। আর কিছুই বলেননি। তার কথোপকোথনে একটা বড়সড় ইঙ্গিত উহ্য রয়ে গেছে। শেষ লাইনেই আছে সে বার্তা। জালাল বোঝাতে চেয়েছেন, শুধু সীমিত ওভারের ফরম্যাটে খেলেই বারবার ইনজুরি গ্রাস করছে। তাহলে টেস্ট খেললে না জানি কি হবে?

আসলে সে কারণেই বাড়তি সতর্কতা অবলম্বন। জালাল জানিয়েছেন, ‘কাঁধের এ ইনজুরিটি অপারেশন ছাড়াও ভালো হয়। তবে আবার মাথা চাড়া দিতে পারে। আর সে চিন্তা থেকেই একবারে অপারেশন করিয়ে নেবার সিদ্ধান্ত।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7067
Post Views 225