MysmsBD.ComLogin Sign Up

ওয়ালটনের স্বল্পমূল্যের নতুন মডেলের স্মার্টফোন বাজারে

In মোবাইল ফোন রিভিউ - Jul 30 at 3:29pm
ওয়ালটনের স্বল্পমূল্যের নতুন মডেলের স্মার্টফোন বাজারে

নানা ফিচারের নিত্যনতুন স্মার্টফোন সাশ্রয়ী দামে গ্রাহকদের হাতে তুলে দিতে বাজারে বরাবরই এগিয়ে দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন। এরই ধারাবাহিকতায় ওয়ালটন এবার বাজারে নিয়ে এসেছে প্রিমো এইচ সিরিজের নতুন স্মার্টফোন ‘প্রিমো এইচ-সিক্স’।

ওয়ালটনের নতুন এই স্মার্টফোনটি আকর্ষণীয় সব ফিচারে যেমন সমৃদ্ধ, তেমনি ডিজাইনেও স্টাইলিশ। ৮.৪ মিমি পুরুত্বের স্লিম এই স্মার্টফোনটির পেছনের অংশ অ্যালুমিনিয়ামের, ফলে মেটাল ডিজাইনের এই হ্যান্ডসেটটি যেমন অভিজাত লুকের, তেমনি মজবুত।

ব্যবহারকারীর তথ্যের নিরাপত্তায় স্মার্টফোনটিতে রয়েছে, ফিঙ্গারপ্রিন্ট সুবিধা। ফলে গতানুগতিক প্যাটার্ন কিংবা পাসওয়ার্ডের পরিবর্তে অধিক নিরাপত্তা হিসেবে আঙুলের ছাপের (ফিঙ্গারপ্রিন্ট) মাধ্যমে ফোনটি আনলক করা যাবে। ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে ফোনটি আনলক হতে সময় নেবে মাত্র ০.৪৮ সেকেন্ড। এছাড়া প্রিয় অ্যাপগুলোও ভিন্ন ভিন্ন ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে সুরক্ষিত রাখা যাবে।

‘প্রিমো এইচ-সিক্স’ মডেলের ওয়ালটনের নতুন এই স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে, অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ মার্সম্যালো। উন্নত এই অপারেটিং সিস্টেমটির বিশেষ একটি সুবিধা হচ্ছে, ব্যাটারি চার্জ সাশ্রয় করবে। এটি বিভিন্ন অ্যাপ মনিটর করবে এবং যখন ডিভাইস ব্যবহাররত থাকবেনা তখন অ্যাপগুলোকে থামিয়ে রাখবে ফলে ব্যাটারি চার্জ আরো দীর্ঘ সময় থাকবে।

আইপিএস প্রযুক্তির ৫ ইঞ্চি স্ক্রিনের এইচডি ডিসপ্লের এই স্মার্টফোনটির স্ক্রিনের নিরাপত্তায় ব্যবহৃত হয়েছে তৃতীয় প্রজন্মের কর্নিং গরিলা গ্লাস। ফলে যে কোনো ধরনের স্ক্র্যাচ থেকে ডিসপ্লে যেমন থাকবে নিরাপদ তেমনি অসাধারণ টাচ সুবিধা পাওয়া যাবে। মাল্টি টাচ সুবিধায় হাতের পাঁচ আঙুল পরিচালনা করা যাবে।

উন্নত পারফরম্যান্স দিতে প্রসেসর হিসেবে রয়েছে কোর্টেক্স এ-৫৩ ১.০ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর। স্বাচ্ছন্দ্যে বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে দ্রুতগতির ২ জিবি র‌্যাম। গেমিংয়ে উন্নত অভিজ্ঞতা দিতে ব্যবহৃত হয়েছে মালি টি-৭২০ গ্রাফিক্স। অনেক বেশি ভিডিও, ছবি, মিউজিক, অ্যাপস প্রভৃতি সংরক্ষণ রয়েছে ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং মেমোরি কার্ডের মাধ্যমে আরো ৬৪ জিবি পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধা।

‘প্রিমো এইচ-সিক্স’ স্মার্টফোনটিতে রিয়ার ক্যামেরার ক্ষেত্রে রয়েছে অটোফোকাস ও এলইডি ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরযুক্ত ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.০। রিয়ার ক্যামেরার সাহায্যে নরমাল মোড ছাড়াও বিভিন্ন আকর্ষণীয় মোডে ছবি তোলা যাবে। যেমন ফেস বিউটি, এইচডিআর, প্যানারোমা, নাইট মোড, স্পোর্টস মোড এবং প্রফেশনাল ক্যামেরা মোড।

ভিডিও কল ও সেলফির জন্য রয়েছে ফ্ল্যাশ সুবিধাসহ বিসিআই সেন্সরের ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যার অ্যাপারচার সাইজ এফ২.৪। সেলফির ক্ষেত্রে নরমাল মোড এবং ওয়াইড অ্যাঙ্গেল মোডে সেলফি তোলা যাবে।

স্মার্টফোনটি সর্বাধুনিক ফোরজি এলটিই প্রযুক্তি সাপোর্টেড। এছাড়া এর ডুয়াল সিম স্লটের উভয়টিতেই থ্রিজি নেটওয়ার্কের সিম ব্যবহার করা যাবে।

কানেক্টিভিটির ক্ষেত্রে রয়েছে ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ওয়াই-ফাই হটস্পট এবং ওটিএ সুবিধা। সেন্সরের ক্ষেত্রে রয়েছে অ্যাকসিলেরোমিটার (থ্রিডি), লাইট (ব্রাইটনেস), প্রক্সিমিটি, ওরিয়েন্টেশন, হল সেন্সর। অন্যান্য আকর্ষণীয় ফিচারের মধ্যে রয়েছে রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লেব্যাক, জিপিএস সুবিধা, দীর্ঘ ব্যাটারি ব্যাকআপ নিশ্চিতে ২৫০০এমএএইচ লিথিয়াম পলিমার ব্যাটারি।

এতসব আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ ওয়ালটনের ‘প্রিমো এইচ-সিক্স’ স্মার্টফোনটি পাওয়া যাবে মাত্র ১০ হাজার ২৯০ টাকায়। স্পেস গ্রে এবং গোল্ডেন - এই ২টি ভিন্ন কালারে বাজারে এসেছে নতুন এই স্মার্টফোনটি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7066
Post Views 601