MysmsBD.ComLogin Sign Up

আজ মাঠে নামছে বার্সা ও রিয়াল

In ফুটবল দুনিয়া - Jul 30 at 12:24pm
আজ মাঠে নামছে বার্সা ও রিয়াল

নতুন মৌসুম শুরুর আগে প্রাক-মৌসুম প্রস্তুতিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছে স্পেনের দুই জায়ান্ট ক্লাব বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে আজ সেল্টিকের মুখোমুখি হবে গত মৌসুমের লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা। অপর ম্যাচে চেলসির মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়নস লিগ জয়ী রিয়াল মাদ্রিদ।

ডাবলিনের অ্যাভিভা স্টেডিয়ামে আজ সেল্টিকের বিপক্ষে মাঠে নামবে কাতালান ক্লাব বার্সেলোনা। বাংলাদেশ সময় রাত ১১টায় শুরু হবে ম্যাচটি। অন্যদিকে চেলসির বিপক্ষে রিয়াল মাদ্রিদের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স ও সনি এইচডি।

দেশের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচের বিরতি শেষে অনুশীলন ক্যাম্পে ফিরেছেন বার্সার অধিকাংশ খেলোয়াড়রা। স্কটিশ জায়ান্ট সেল্টিকের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে এসটি জর্জ’স পার্কে অনুশীলনে নিজেদের শাণিয়ে নিচ্ছে কাতালানরা।

শুক্রবার অনুশীলনে বেশ ফুরফুরে দেখা গেছে বার্সার খেলোয়াড়দের। ছুটি কাটিয়ে বার্সা শিবিরে যোগ দিয়েছেন লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ। তবে দেশের হয়ে রিও অলিম্পিকে সেরাটা দিতে এখনো ব্রাজিল দলের সঙ্গে রয়ে গেছেন নেইমার। সেলোসাওদের সোনা জেতাতে স্বদেশি সতীর্থদের নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। তার সঙ্গে ব্রাজিল দলের সঙ্গে রয়ে গেছেন রার্ফিনহা।

বার্সা শিবিরের আক্রমণে নেইমারকে ছাড়া বাকিরা উপস্থিত রয়েছেন। এ ছাড়া স্প্যানিশ জায়ান্টদের হয়ে মাঠে নামার জন্য বেশ আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন এবার ক্যাম্প ন্যুতে যোগ দেওয়া আন্দ্রে গোমেজ, লুকাস ডিগনে এবং ফরাসি ডিফেন্ডার স্যামুয়েল উমতিত। বার্সার জার্সিতে আজ তাদের মাঠে দেখতে পারে ভক্তরা।

অন্যদিকে মিশিগান স্টেডিয়ামে আজ চেলসির বিপক্ষে দলের বেশ কিছু তারকা খেলোয়াড় ছাড়াই মাঠে নামছে রিয়াল। ইনজুরির কারণে এমনিতেই দলে নেই রিয়াল শিবিরের সবচেয়ে বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ এই দলপতির সঙ্গে রিয়াল শিবিরে নেই আক্রমণভাগের অপর সেরা তারকা করিম বেনজেমা।

ঊরুর চোটের কারছে আজ ব্লুজদের বিপক্ষে মাঠে নামতে পারবেন না বেনজেমা। নিজেদের শেষ ম্যাচে প্যারিস সেইন্ট জার্মেইর বিপক্ষে ৩-১ ব্যবধানে হেরেছে রিয়াল। তাই বড় তারকারা দলে না থাকলেও অন্যদের নিয়ে আজ ছন্দে ফেরার প্রত্যাশা থাকবে রিয়াল কোচ জিনেদিন জিদানের।

তথ্যসূত্রঃ রাইজিংবিডি

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6714
Post Views 290