MysmsBD.ComLogin Sign Up

হারানো প্রিয়জনদের খুঁজে পেতে গুগল স্ট্রিট!

In ইন্টারনেট দুনিয়া - Jul 30 at 9:11am
হারানো প্রিয়জনদের খুঁজে পেতে গুগল স্ট্রিট!

প্রযুক্তি কল্যানে আমাদের পরিবার ও বন্ধুদের সঙ্গে সংযুক্ত থাকা অনেক সহজ হয়েছে। কিছু কিছু সময় মানুষ তার প্রিয়জনদের হারিয়ে ফেলে। তাই হারিয়ে যাওয়া প্রিয়জনদের খুঁজে পাওয়ার ব্যবস্তা করেছে গুগল স্ট্রিট ভিউ।

সাম্প্রতিক সময়ে স্ট্রিট ভিউ আরো শক্তিশালি ক্যামের মাধ্যমে স্পষ্ট ও হাই রেজুলেশন ছবি ব্যবহার করেছে যাতে যোগ হয়েছে নতুন নতুন ফিচার ও সামনে পিছনে একই রকম ভিউ দেখার ব্যবস্থা। যাতে ব্যবহারকরি খুব সহজে পরিস্কার রাস্তার ছবি দেখতে পারে এবং চিনতে পারে।

গুগল স্ট্রিট ভিউ ২০০৭ থেকে ছবি সংগ্রহ করে আসছে এবং প্রতি দিন তথ্য হালনাগাদ করে আসছে যাতে করে পুরান অনেক ছবি ও যেকোন ঠিকানা চিনতে পারবে। শুধু পুরাতন নয় নতুন সব হাই রেজুলেশন ছবি ও রাস্তার ঠিকানা সংগ্রহ করা হয়েছে।

যুক্তরাষ্টের বসবাসকারি বিল ফ্রাঙ্কেলের গত মাসে, স্ট্রিট ভিউ এর মাধ্যমে তাদের পুরাতন বাড়িকে খুঁজে পায়, বিল ফ্রাঙ্কেলের বলেন স্ট্রিট ভিউ মাধ্যমে সে তার পরিবারকে ১৫ বছর পর খুঁজে পান এতদিন ব্যস্ততার জন্য তার পরিবারের সঙ্গে কোন যোগাযোগ ছিলনা।

গুগল স্ট্রিট ভিউ ব্যবহার কতে গিয়ে সে তার বাড়ির পুরাতন ছবি দেখতে পান যাতে তার মনে পরে যায় তার বাড়ির কথা এবং খুঁজে পান তার বাড়ির ঠিকানা।

গুগল কতৃপক্ষ যানায় গুগল স্ট্রিট ভিউ টিম প্রতিনিয়ত নতুন নতুন ফিচার নিয়ে কাজ করে যাচ্ছে যাতে গুগল স্ট্রিট ভিউ ব্যবহারকারীরা আরো সুযোগ সুবিধা পায়।

Googleplus Pint
Noyon Khan
Posts 3476
Post Views 236