MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কিংস্টনেও কি কোহলিদের আধিপত্য?

In ক্রিকেট দুনিয়া - Jul 29 at 11:21pm
কিংস্টনেও কি কোহলিদের আধিপত্য?

বিরাট কোহলির টিম ইন্ডিয়া অ্যান্টিগায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে স্রেফ উড়িয়ে দিয়েছে। উপমহাদেশের বাইরে তারা সবচেয়ে বড় ইনিংস ও ৯২ রানে জয় পেয়েছে। শনিবার থেকে জ্যামাইকার কিংস্টনে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি। অ্যান্টিগার মতো এখানেও কি কোহলিদের আধিপত্য বজায় থাকবে? নাকি ঘুরে দাঁড়াবে ওয়েস্ট ইন্ডিজ?

তবে অ্যান্টিগা থেকে জ্যামাইকার স্যাবাইনা পার্কের মধ্যে বিস্তর ফারাক রয়েছে। এখানে ব্যাটসম্যানদের খেলতে হবে সবুজ পিচে। স্যাবাইনার রেকর্ড বলছে, ২০০৮ সালে ওয়েস্ট ইন্ডিজ-অস্ট্রেলিয়া মধ্যেকার টেস্টটি পাঁচদিনে গড়িয়েছিল। যেখানে জয়ী হয়েছিল অসিরা। এরপর এখানে যে পাঁচটি টেস্ট হয়েছে সবগুলোই শেষ হয়েছে চারদিনে। ২০১১ সালে ভারত জিতেছিল ৬৩ রানে।

২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজ স্যাবাইনা পার্কে সর্বশেষ খেলেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। কিন্তু চতুর্থ দিনে লাঞ্চের আগেই তাদের হারতে হয়েছিল। এটা ঠিক যে, ঘাসের উইকেটে স্বাগতিকরা বাড়তি সুবিধা পাবে। কিন্তু ভারতও পেস আক্রমণে যথেষ্ট শক্তিশালী।

ভারতের একাদশ একরকম ঠিকই করা রয়েছে। যদিও ওপেনার মুরালি বিজয়ের ফিটনেস নিয়ে কিছুটা সমস্যা রয়েছে। ফিট থাকলে তার খেলা নিয়ে কোন সংশয় নেই। বিজয়কে পাওয়া না গেলে সেক্ষেত্রে শিখর ধাওয়ানের সঙ্গে ইনিংস শুরু করতে পারেন লোকেশ রাহুল।

অ্যান্টিগায় অলরাউন্ড পারফরম্যান্স প্রদর্শন করেছেন রবিচন্দ্র অশ্বিন। প্রথমে ব্যাট হাতে ১১৩ এরপর বল হাতে ৮৩ রানে ৭ উইকেট তাকে ম্যাচসেরার পুরস্কার এনে দিয়েছে। অশ্বিনের মতো সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি লেগ স্পিনার অমিত মিশ্র।

সবুজ পিচে নিজেদের প্রমাণ করতে তৈরি ইশান্ত শর্মা, উমেশ যাদব ও মোহাম্মদ শামি। অ্যান্টিগায় তাদের নিয়ে যতটা প্রত্যাশা করা হয়েছিল তারা সেটা মেটাতে পারেননি। কিন্তু সবুজ পিচে তাদের ভয়ংকর হয়ে উঠার সম্ভাবনা অনেক বেশি।

একইভাবে এই সবুজ পিচে ঘুরে দাঁড়ানোর স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজ। শক্তি বাড়াতে স্বাগতিকরা দলে টেনেছে রুকি পেসার আলজারি জোসেফকে। বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ-১৯ বিশ্বকাপে আলাদা করে নজর কেড়েছিল উনিশের এই তরুণ। টুর্নামেন্টে জোসেফ ১৩টি উইকেট পেয়েছিলেন। তার সঙ্গে এই টেস্টে অভিষেক হতে পারে অ্যান্টিগা টেস্টে সাইডবেঞ্চ গরম করা ২৫ বছর বয়সী মিউগেল কামিন্সের।

অ্যান্টিগা টেস্টের পর মারলন স্যামুয়েলসকে নিয়ে গুজব ছড়ায় যে, এটাই শেষ সিরিজ হতে যাচ্ছে তার জন্য। স্যাবাইনা পার্ক স্যামুয়েলসের ঘরের মাঠ। অ্যান্টিগায় দ্বিতীয় ইনিংসে ফিফটি করা এই স্টাইলিশ ব্যাটসম্যান সেই ফর্ম দ্বিতীয় টেস্টে টেনে আনলে ওয়েস্ট ইন্ডিজেরই লাভ।

তথ্যসূত্রঃ বাংলামেইল২৪

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6915
Post Views 216