MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

রেকর্ডের পর রেকর্ড গড়ে থামলেন মেন্ডিস

In ক্রিকেট দুনিয়া - Jul 29 at 1:29pm
রেকর্ডের পর রেকর্ড গড়ে থামলেন মেন্ডিস

পাল্লেকেলে টেস্টে কুশল মেন্ডিসের বীরত্বপূর্ণ ইনিংসটির অবশেষে ইতি ঘটল। চতুর্থ দিনের শুরুতে তিনি আউট হয়েছেন ক্যারিয়ার সেরা ১৭৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে। আর এই এক ইনিংসেই একগাদা রেকর্ড সঙ্গী হয়েছে ২১ বছর বয়সি তরুণ ব্যাটসম্যানের।

• মেন্ডিসের সেইসব রেকর্ড MySmsBD.Com এর পাঠকদের জন্য তুলে ধরা হলো.....

*মেন্ডিসের ১৭৬ রান পাল্লেকেলে টেস্টে কোনো ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস। আগের সর্বোচ্চ ছিল পাকিস্তানের ইউনিস খানের অপরাজিত ১৭১, ২০১৫ সালে শ্রীলঙ্কার বিপক্ষে।

*মেন্ডিসের ১৭৬ রান নিজেদের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে শ্রীলঙ্কান ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংস। ১৯৯২ সালে কলম্বো টেস্টে অশঙ্কা গুরুসিনহা করেছিলেন ১৩৭। তার ২৪ বছর পুরোনো এই রেকর্ড ভাঙলেন মেন্ডিস।

*আর ১৭ রান করতে পারলে হোম-অ্যাওয়ে মিলিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে শ্রীলঙ্কার ব্যাটসম্যানের সর্বোচ্চ ইনিংসের রেকর্ডও গড়তেন মেন্ডিস। কিন্তু সেটা না হওয়ায় ২০০৭ সালে হোবার্ট টেস্টে কুমার সাঙ্গাকারার ১৯২ রানের রেকর্ডটাই অক্ষত রয়ে গেল।

*ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরিতে মেন্ডিসের ইনিংসটি শ্রীলঙ্কান ব্যাটসম্যানের দ্বিতীয় সর্বোচ্চ। ব্রেন্ডন কুরুপ্পু ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে করেছিলেন অপরাজিত ২০১।

*মেন্ডিসের চেয়ে কম বয়সে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৫০‍+‍ ইনিংস খেলেছেন মাত্র একজনই- দক্ষিণ আফ্রিকার গ্রায়েম পোলক। ১৯৬৩-৬৪ মৌসুমে ওভালে ১৭৫ রানের ইনিংস খেলার সময় পোলকের বয়স ছিল ১৯ বছর ৩৩১ দিন।

*সবচেয়ে কম বয়সে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সেঞ্চুরি করা শ্রীলঙ্কান ব্যাটসম্যান এখন মেন্ডিসই, ২১ বছর ১৭৭ দিন। তিনি ভেঙেছেন রমেশ কালুভিতারানার ২৪ বছরের রেকর্ড। ১৯৯২ সালে কলম্বো টেস্টে সেঞ্চুরি করার সময় কালুভিতারানার বয়স ছিল ২২ বছর ২৬৭ দিন।

*যেকোনো দলের বিপক্ষেই গত দশ বছরে এত কম বয়সে শ্রীলঙ্কার কেউ টেস্ট সেঞ্চুরি পেল। ২০০৬ সালে বগুড়া টেস্টে ১৬৫ রান করার সময় উপুল থারাঙ্গার বয়স ছিল ২১ বছর ৩৪ দিন।

*মেন্ডিসের আগে ছক্কা হাঁকিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করার কীর্তি ছিল মাত্র দুই শ্রীলঙ্কান ব্যাটসম্যানের। দুলিপ মেন্ডিস ১৯৮২ সালে ভারতের বিপক্ষে চেন্নাই টেস্টে আর আরবিন্দ ডি সিলভা ১৯৮৫-৮৬ মৌসুমে পাকিস্তানের বিপক্ষে ফয়সালাবাদ টেস্টে এই কীর্তি গড়েছিলেন। ৩০ বছর পর এমন কীর্তি গড়লেন মেন্ডিস।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6876
Post Views 288