MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ব্রণ থেকে মুক্তি পেতে যা করবেন

In রূপচর্চা/বিউটি-টিপস - Jul 28 at 1:24pm
ব্রণ থেকে মুক্তি পেতে যা করবেন

ব্রণের সমস্যায় ভুগছেন না এমন মানুষ পাওয়া খুব কঠিন। যেকোনো সময়েই আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন। তবে কিছু সচেতনতা আপনাকে পারে ব্রণের থেকে দূরে রাখতে এবং ত্বক ভালো রাখতে।

রাত জাগা পরিহার :
আপনাকে অবশ্যই ব্রণ থেকে মুক্তি পেতে হলে বেশি রাত জাগা যাবে না। রাত জাগলে আপনার ত্বকে ব্রণ বৃদ্ধি পাবেই। রাতে তাড়াতাড়ি ঘুমিয়ে যাবেন এবং সকালে তাড়াতাড়ি উঠে পড়বেন। এভাবে নিয়মিত ৬ ঘণ্টা ঘুম আপনার ত্বকে ব্রণ অনেকটাই কমিয়ে দেবে।

খাবারের অভ্যাস :
ত্বকে ব্রণ ওঠার সাথে আপনার খাদ্যাভ্যাস অনেকটাই সম্পর্কিত। আপনি যদি ব্রণ থেকে নিস্তার পেতে চান, তবে অবশ্যই তৈলাক্ত খাবার, অর্থাৎ ভাজা পোড়া খাবার, অধিক তেলযুক্ত খাবার পরিহার করতে হবে। এছাড়া চকোলেট খাওয়া কমিয়ে দিন। মনে রাখবেন চকোলেট আপনার ব্রণ বৃদ্ধিতে বিশেষ ভূমিকা রাখে।

অপ্রয়োজনে মুখে হাত দেবেন না :
মুখে সব সময় হাত দিয়ে খোঁটাখুঁটি অনেকের স্বভাব। আপনার যদি ব্রণ থাকে তবে আপনাকে মুখে হাত লাগানো এবং বিভিন্ন জিনিস দিয়ে মুখে খোঁচানো পরিহার করতে হবে। যতটা সম্ভব মুখে হাত কিংবা অন্যান্য কিছু দিয়ে স্পর্শ করা থেকে বিরত থাকুন।

মুখ ধোয়ার ক্ষেত্রে :
মুখ ধোয়ার ক্ষেত্রে আপনাকে আরো বেশি সচেতন হতে হবে। আপনার যদি ব্রণ হয় তবে নিশ্চিতভাবে বুঝতে হবে আপনার ত্বক তৈলাক্ত। ফলে সব সময় ত্বকে তেল জমতে বাধা দিতে হবে। কীভাবে দিবেন? হ্যাঁ ওয়েল ফ্রি ফেসওয়াস দিয়ে মুখ ধুয়ে ফেলুন নিয়মিত। যখনই ত্বকে তেল জমছে মনে হবে তখনই মুখ ধোবেন। এতে ত্বকে তেল জমতে না পারলে ব্রণ হওয়ার আশঙ্কা অনেকটাই কমে যাবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6760
Post Views 676