MysmsBD.ComLogin Sign Up

ঠোঁটের কালচে ভাব দূর করতে চান?

In রূপচর্চা/বিউটি-টিপস - Jul 28 at 11:44am
ঠোঁটের কালচে ভাব দূর করতে চান?

হঠাৎ খেয়াল করলেন দিন দিন আপনার ঠোঁট দুটি কেমন যেন কালচে হয়ে যাচ্ছে! কিন্তু কেন এমন হচ্ছে? প্রতিদিন স্বাস্থ্যকর খাবার খাচ্ছেন, ব্যায়াম বা হাঁটাহাঁটি করছেন, পরিমিত ঘুম এবং ঠোঁটে দামি ব্র্যান্ডের লিপবাম ব্যবহার করছেন; তাও কেন এই অবস্থা?

যাই করুন না কেন, ঠোঁটের এই কালচে ভাব বিভিন্ন কারণে হতে পারে। এ ক্ষেত্রে লেবু, অলিভ অয়েল ও বিটরুট এই তিনটি উপাদান দিয়ে ঘরে বসেই ঠোঁটের কালচে ভাব দূর করে আগের মসৃণতা ও গোলাপি ভাব ফিরিয়ে আনতে পারেন।

• কীভাবে ব্যবহার করবেন, এই বিষয়ে পরামর্শ নিচে দেওয়া হয়েছে। চলুন জেনে নেওয়া যাক.....

অলিভ অয়েল
এই উপাদানটি ব্যবহার করে আপনি ঘরে বসেই ঠোঁটের জন্য একটি কার্যকরী স্ক্রাব তৈরি করে নিতে পারেন। কয়েক ফোঁটা অলিভ অয়েলের সঙ্গে এক চা চামচ চিনি নিয়ে ঠোঁট ভালো করে ঘষে নিন। এতে ঠোঁটের ওপর জমে থাকা মৃত কোষ সরে যাবে এবং মসৃণ হবে। ঠোঁট ধুয়ে তাতে লিপবাম দিয়ে রাখুন।

লেবু
লেবু ত্বকের যে কোনো স্থানের কালচে ভাব দূর করতে কাজ করে। তাই প্রতিদিন ঘুমোতে যাওয়ার আগে এক টুকরো লেবু নিয়ে রস ঠোঁটে লাগান। কয়েক মাস এই পদ্ধতি অনুসরণ করুন। এ ছাড়া এক টুকরো লেবু নিয়ে তাতে সামান্য চিনি দিয়ে ঠোঁটে ঘষতে পারেন।

বিটরুট
এই উপাদানটি আপনার ঠোঁটের গোলাপি ভাব ফিরিয়ে আনবে। ঘুমোতে যাওয়ার আগে তাজা বিটরুটের রস লাগাতে পারেন। পরদিন সকালে উঠে ধুয়ে ফেলুন। এ ছাড়া সমপরিমাণ বিটরুটের রস ও গাজরের রস নিয়ে ঠোঁটে ১০ মিনিট ম্যাসাজ করুন। তারপর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দু-তিনবার ব্যবহার করুন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6736
Post Views 692