MysmsBD.ComLogin Sign Up

ওয়েস্ট ইন্ডিজ দলে তরুণ ফাস্ট বোলার জোসেফ

In ক্রিকেট দুনিয়া - Jul 28 at 11:39am
ওয়েস্ট ইন্ডিজ দলে তরুণ ফাস্ট বোলার জোসেফ

এক সময় জেনুইন পেস বোলারের জন্য খ্যাতি ছিল ওয়েস্ট ইন্ডিজের। কিন্তু সেটা এখন গল্পের মতো শোনায়। ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলা একাদশে ছিল মাত্র একজন জেনুইন পেসার। এবার জ্যামাইকায় শুরু দ্বিতীয় টেস্টের জন্য তারা দলে টানলো আরেক ফাস্ট বোলারকে। ১৯ বছরের আলজারি জোসেফকে নেওয়া হয়েছে দলে।

আন্তর্জাতিক ক্রিকেটে এখনো অভিষেক হয়নি জোসেফের। কিন্তু গতি ও নিশানা দিয়ে এর মধ্যেই এই তরুণ নাম কুড়িয়েছেন। এই বছরের গোড়ায় বাংলাদেশ থেকে অনূর্ধ-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে ক্যারিবিয়ান দল। সেই দলের নতুন বলের বোলার জোসেফ। ১৩.৭৬ গড়ে ১৩ উইকেট নিয়ে আসরের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন। আর ওই টুর্নামেন্টের সবচেয়ে বেশি গতির বলটিও করেছিলেন জোসেফ। ঘণ্টায় ১৪৩ কিলোমিটার ছিল গতি।

এখন পর্যন্ত সিনিয়র পর্যায়ে মাত্র ১২টি ম্যাচ খেলার অভিজ্ঞতা জোসেফের। ৮টি ফার্স্ট ক্লাস ম্যাচে ২৪ উইকেট তার। ইনিংসে ৫ উইকেট আছে দুবার। প্রথম টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। অ্যান্টিগায় ঘুরে দাঁড়ানোর লড়াই। সেখানে কাজে আসতে পারেন জোসেফ। গত ম্যাচের একাদশে একমাত্র জেনুইন পেসার ছিলেন শ্যানন গ্যাব্রিয়েল। দুই মিডিয়াম পেসার জ্যাসন হোল্ডার ও কার্লোস ব্রাথওয়েট ছিলেন তার সাথে। আর ছিলেন স্পিনার দেবেন্দ্র বিশু। জোসেফ ছাড়াও ১৪ দলের সদস্য বাবার্ডোজের ২৫ বছরের ফাস্ট বোলার মিগুয়েল কামিন্স। প্রথম টেস্টের দলে থাকলেও একাদশে ছিলেন না তিনি।

জ্যামাইকা টেস্টের জন্য ওয়েস্ট ইন্ডিজ দল :
জ্যাসন হোল্ডার (অধিনায়ক), ক্রেগ ব্রাথওয়েট, রাজেন্দ্র চন্দ্রিকা, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, জারমেন ব্ল্যাকউড, রোস্টোন চেজ, শেন ডরউইচ, কার্লোস ব্রাথওয়েট, দেবেন্দ্র বিশু, শ্যানন গ্যাব্রিয়েল, লিওন জনসন, মিগুয়েল কামিন্স, আলজারি জোসেফ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6948
Post Views 283