MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

‘কাবালি’র অজানা তেরো

In সিনেমা জগৎ - Jul 28 at 11:30am
‘কাবালি’র অজানা তেরো

ভারতের দক্ষিণী সিনেমার কিংবদন্তি অভিনেতা রজনীকান্ত। গত ২২ জুলাই মুক্তি পেয়েছে রজনী অভিনীত ‘কাবালি’। মুক্তির আগে থেকেই সিনেমাটি নিয়ে দর্শকদের উন্মাদনা লক্ষ্য করা যায়। মুক্তির পর তা আরো বেড়েছে।

বিশ্বব্যাপী ৫ হাজারের বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পর প্রথম দিনেই ‘বাহুবলি-দ্য বিগিনিং’ সিনেমার রেকর্ড ভেঙেছে ‘কাবালি’। পাশাপাশি ভারতীয় সিনেমা হিসেবে প্রথমদিন সর্বোচ্চ আয়ের রেকর্ড এখন এ সিনেমার দখলে।

• আলোচিত ও ব্যবসায়ীকভাবে সফল এ সিনেমার অজানা তেরোটি তথ্য নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন.....

১) ‘কাবালি’ সিনেমার ‘নেরুপ্পাদা’ গানটি বেশ জনপ্রিয়তা পেয়েছে। এই গানের কথা লিখেছেন অরুণরাজ খামারাজ। কিন্তু মজার বিষয় হলো- এই গানের কথা লিখতে সময় লেগেছে মাত্র ২০ মিনিট।

২) ১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত ‘পান্ডিয়া’ সিনেমা থেকে শুরু করে রজনীকান্তের সব সিনেমাতেই এস পি বালাসুব্রামানিয়ামের গান থাকত। কিন্তু দীর্ঘ দিনের এই রীতি ভেঙে এবারই প্রথম রজনীর সিনেমায় তার কোন গান নেই।

৩) সাধারণত রজনীকান্তের ব্যানারে অভিজ্ঞ সব পরিচালক ও অভিনয়শিল্পীরা কাজ করেন। কিন্তু এ সিনেমায় তিনি একেবারে নতুন টিম নিয়ে কাজ করেছেন। নির্মাতা থেকে কম্পোজার, সিনেমাটোগ্রাফার সবাই বলতে গেলে একেবারে নতুন মুখ।

৪) সিনেমাটি প্রথম সুপারন্যাচারাল সায়েন্স ফিকশন হিসেবে নির্মাণ করার কথা ছিল। কিন্তু নির্মাতা রজনীকান্তের মেয়ে সৌন্দর্য চিত্রনাট্য শোনার পর তিনি এটিকে গ্যাংস্টার ফ্লিক হিসেবে নির্মাণ করতে বলেন।

৫) গ্যাংস্টার কাবালিশ্বরমের ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি।

৬) ‘কাবালি’ সিনেমার অধিকাংশ শুটিং হয়েছে মালয়েশিয়াতে। তারপর পরিচালক সিদ্ধান্ত নেন সিনেমাটি মালয় ভাষাতেও মুক্তি দেবেন। ‘কাবালি’ প্রথম ভারতীয় সিনেমা যা মালয় ভাষায় মালয়েশিয়াতে মুক্তি পেয়েছে। শুধু তাই নয়, সিনেমাটি চায়নিজ ও জাপানিজ ভাষাতেও মুক্তি পাবে।

৭) সিনেমাটি মুক্তির আগে এর টিজার প্রকাশিত হয়েছিল কিন্তু ট্রেইলার মুক্তি পায়নি।

৮) রজনীকান্তের অন্য সিনেমার মতো এ সিনেমাতেও পাঞ্চ ডায়ালগ নেই। নির্মাতা রঞ্জিত চাননি রজনীর অভিনয় কোনো কারণে ঢাকা পড়ুক।

৯) গত ১ মে ইউটিউবে ‘কাবালি’র টিজার মুক্তির পর পরবর্তী এক ঘণ্টায় ১ মিলিয়ন দর্শক টিজারটি দেখেছিলেন। তারপর সারাদিনে টিজারটি ২৩ মিলিয়ন দর্শক দেখেন।

১০) গত ১১ জুন সিনেমাটির অ্যালবাম মুক্তির পর ঐদিনের সবচেয়ে বেশি বিক্রিত অ্যালবাম ছিল এটি।

১১) প্রথমবারের মতো রজনীকান্ত আসল দাঁড়িসহ অভিনয় করেছেন। এ জন্য তিনি টানা ৭৫ দিন দাঁড়ি কাটেননি।

১২) ‘কাবালি’ সিনেমার তথ্য মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য অ্যাপ মুক্তি দেয়া হয়েছে। এবারই প্রথম কোনো দক্ষিণী সিনেমার জন্য অ্যাপ মুক্তি দেয়া হলো।

১৩) সিনেমাটিতে জেমস বন্ডের অ্যাস্টন মার্টিন ডিবি-৫ চালাতে দেখা যাবে রজনীকান্তকে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6920
Post Views 269