MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

হেরাথের ঘূর্ণিতে কাঁপছে অস্ট্রেলিয়াও

In ক্রিকেট দুনিয়া - Jul 27 at 12:43pm
হেরাথের ঘূর্ণিতে কাঁপছে অস্ট্রেলিয়াও

পাল্লেকেলে টেস্টের দ্বিতীয় দিনেও বোলারদের রাজত্ব চলছেই। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ১১৭ রানের জবাবে ১৩৭ রানের মধ্যেই ৬ উইকেট হারিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া। ৬ উইকেটের ৪টিই নিয়েছেন লঙ্কান স্পিনার রঙ্গনা হেরাথ।

প্রথম দিনে ৩৪.২ ওভারেই ১১৭ রানে গুটিয়ে গিয়েছিল শ্রীলঙ্কা। ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ারও। ৭ রানেই ফিরে যান দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জো বার্নস। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে উসমান খাজা ও স্টিভেন স্মিথ মিলে দলকে ৬৬ পর্যন্ত নেটে নিয়ে গিয়েছিলেন।

খাজা ২৫ ও স্মিথ ২৮ রান নিয়ে বুধবার দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। কিন্তু দিনের শুরুতেই অস্ট্রেলিয়া শিবিরে আঘাত হানেন হেরাথ। লঙ্কান স্পিনার নিজের প্রথম দুই ওভারেই ফিরিয়ে দেন স্মিথ ও খাজাকে।

দিনের দ্বিতীয় ওভার ও হেরাথের দ্বিতীয় বলেই দিনেশ চান্দিমালের হাতে স্টাম্পড হন অধিনায়ক স্মিথ (৩০)। নিজের পরের ওভারে এসে খাজাকে (২৬) এলবিডব্লিউ করেন হেরাথ। তখন ৭০ রানেই নেই সফরকারীদের ৪ উইকেট।

পঞ্চম উইকেটে মিচেল মার্শকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা চালিয়েছিলেন অ্যাডাম ভোজেস। তবে দলীয় ১৩০ রানে মার্শকে (৩১) বোল্ড করে ৬০ রানের এ জুটি ভাঙেন অভিষিক্ত চায়নাম্যান বোলার লাকশান সান্দাকা। স্কোরবোর্ডে আর ৭ রান যোগ হতেই নতুন ব্যাটসম্যান পিটার নেভিলকে ফিরিয়ে দেন হেরাথ।

দ্বিতীয় দিনের মধ্যাহ্ন বিরতির আগ পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেটে ১৪৬ রান। লিড ২৯ রানের। অ্যাডাম ভোজেস ৪১ ও স্টিভ ও’কিফ ৩ রান নিয়ে ব্যাট করছেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6818
Post Views 191