MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

পুরস্কার জয়ের রেকর্ড গড়লেন রাবাদা!

In ক্রিকেট দুনিয়া - Jul 27 at 9:49am
পুরস্কার জয়ের রেকর্ড গড়লেন রাবাদা!

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা পুরস্কার জয়ের রেকর্ড গড়লেন কাগিসো রাবাদা। এই তরুণ ফাস্ট বোলার ৬টি পুরস্কার জিতে নিয়েছেন। গেলো রাতে দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটারের প্রধান পুরস্কার জিতেছেন রাবাদা। সেই সাথে আরো জিতেছেন প্লেয়ার্স প্লেয়ার অব দ্য ইয়ার, বর্ষসেরা টেস্ট ক্রিকেটার, বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার, দক্ষিণ আফ্রিকার ফ্যানদের বর্ষসেরা ক্রিকেটার ও বর্ষসেরা ডেলিভারির পুরস্কার। এর আগে হাশিম আমলা ও এবি ডি ভিলিয়ার্স ৫টি করে বর্ষসেরা পুরস্কার জয়ের রেকর্ড গড়েছিলেন।

গেলো বছরের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে ঢাকায় রাবাদার ওয়ানডে অভিষেক। এরপর নভেম্বরে মোহালিতে টেস্ট অভিষেক। ৬ টেস্টে তার ২৪ উইকেট। ২০ ওয়ানডেতে উইকেটে ৩৭টি। আর ১৬ টি-টোয়েন্টিতে ২২ উইকেট। মাত্র এক বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ২১ বছরের রাবাদা দেশটির সবচেয়ে প্রতিশ্রুতিশীল ক্রিকেটারে পরিণত হয়েছেন।

প্রতিভাবান ডান হাতি পেসারকে জিজ্ঞেস করা হয়েছিল এভাবে পুরস্কার জয়ের রেকর্ড গড়ার কথা আগে ভাবতে পেরেছিলেন কি না। রাবাদার জবাব, "না। একদমই না। আমার জীবনের এই সময়ে এমনটা ঘটবে ভাবতে পারিনি। মনে হচ্ছে যেন স্বপ্ন দেখছি!"

সেঞ্চুরিয়নে ১৪৪ রানে ১৩ উইকেট নিয়ে রাবাদা ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতিয়েছিলেন প্রোটিয়াদের। গ্রেট মাখায়া এনটিনির ১৩২ রানে ১৩ উইকেটের পর এই পারফরম্যান্সই দক্ষিণ আফ্রিকার সেরা। রাবাদার ক্যারিয়ারের হাইলাইটস বলা যায় একে। ভারতে ৩-২ এ ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ে ১০ উইকেট নিয়ে ডেল স্টেইনের সাথে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন। লেগ স্পিনার ইমরান তাহির জিতেছেন বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6818
Post Views 324