MysmsBD.ComLogin Sign Up

সর্বকালের তৃতীয় সর্বোচ্চ দামে জুভেন্টাসে হিগুয়াইন

In ফুটবল দুনিয়া - Jul 27 at 12:08am
সর্বকালের তৃতীয় সর্বোচ্চ দামে জুভেন্টাসে হিগুয়াইন

অবশেষে গঞ্জালো হিগুয়াইনের দলবদলের গুঞ্জনের অবসান ঘটল। নাপোলি থেকে চার বছরের চুক্তিতে জুভেন্টাসে যোগ দিয়েছেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার।

হিগুয়াইনকে পেতে রিলিজ ক্লজ হিসেবে জুভেন্টাসের খরচ হচ্ছে ৭৬ মিলিয়ন পাউন্ড, যা দলবদলের বাজারের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ দামে বিক্রি হওয়ার রেকর্ড।

এর আগে ২০১৩ সালে টটেনহাম থেকে গ্যারেথ বেলকে দলে ভেড়ানোর জন্য রিয়াল মাদ্রিদ খরচ করেছিল ৮৬ মিলিয়ন পাউন্ড। সেটাই এখন পর্যন্ত সর্বোচ্চ।

দ্বিতীয় সর্বোচ্চও রিয়ালেরই। ২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে নিতে তাদের খরচ হয়েছিল ৮০ মিলিয়ন পাউন্ড।

দুই কিস্তিতে নাপোলিকে হিগুয়াইনের অর্থটা পরিশোধ করবে জুভেন্টাস। নতুন ক্লাবে প্রতিবছর ট্যাক্স বাদে হিগুয়াইনের আয় হবে ৬.৩ মিলিয়ন পাউন্ড।

গত শনিবারই স্কাই স্পোর্টস ইতালিয়া জানিয়েছিল, হিগুয়াইনের জন্য নাপোলির বেঁধে দেওয়া রিলিজ ক্লজ কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে জুভেন্টাস। মাদ্রিদে মেডিক্যাল পরীক্ষাও হয়ে গেছে হিগুয়াইনের। এ নিয়ে এবার আর কোনো সংশয় থাকল না।

২০১৩ সালে নাপোলিতে যোগ দেওয়া হিগুয়াইন সিরি ‘আ’তে গত মৌসুমে ৩৫ ম্যাচে ৩৬ গোল করেন, যা সিরি ‘আ’-র ইতিহাসে এক মৌসুমে সর্বোচ্চ গোলের নতুন রেকর্ড। হিগুয়াইন ভেঙে দেন ৬৬ বছর পুরোনো রেকর্ড। এরপর থেকেই তার ওপর পাখির চোখ করে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো। হিগুয়াইনকে পেতে পিএসজি ও আর্সেনালও উৎসাহী ছিল। তবে আর্জেন্টাইন স্ট্রাইকার শেষ পর্যন্ত ইতালিতেই থাকলেন।

দলবদলের বাজারের রেকর্ড :

৮৬ মিলিয়ন পাউন্ড, গ্যারেথ বেল (২০০৯ সালে টটেনহাম থেকে রিয়াল মাদ্রিদে)

৮০ মিলিয়ন পাউন্ড, ক্রিস্টিয়ানো রোনালদো (২০০৯ সালে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদে)

৭৬ মিলিয়ন পাউন্ড, গঞ্জালো হিগুয়াইন (২০১৬ সালে নাপোলি থেকে জুভেন্টাসে)

৭১.১ মিলিয়ন পাউন্ড, নেইমার (২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায়)

৬৫ মিলিয়ন পাউন্ড, লুইস সুয়ারেজ (২০১৪ সালে লিভারপুল থেকে বার্সেলোনায়)

৬৩ মিলিয়ন পাউন্ড, হামেস রদ্রিগেজ (২০১৪ সালে মোনাকো থেকে রিয়াল মাদ্রিদে)।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6714
Post Views 323