MysmsBD.ComLogin Sign Up

ওজন কমাবে দারুচিনি!

In সাস্থ্যকথা/হেলথ-টিপস - Jul 26 at 4:57pm
ওজন কমাবে দারুচিনি!

আপনি যদি ওজন কমানোর চিন্তা করে থাকেন এবং বিশেষ করে তা যদি হয় পেটের মেদ কমানোর চেষ্টা, তাহলে আজ থেকেই দারুচিনির ডায়েট শুরু করে দিন। তবে শুধু দারুচিনির ডায়েট করলেই যে আপনার মেদ কমে যাবে তা কিন্তু নয়। সাথে সাথে ব্যায়াম ও স্বাস্থ্যকর ডায়েট তালিকা মেনে চলতে হবে। তবে যেভাবে দারুচিনির ব্যবহার করবেন তা নিম্নে আলোচনা করা হল-

১. সকাল শুরু করুন দারুচিনি, লেবু ও মধুর মিশ্রণে। এই তিনটি উপাদান মিশে অনেক শক্তিশালী পানীয় তৈরি হয়। যা আমাদের স্বাস্থ্যের জন্য অনেক উপকারি এবং রোগজীবাণু থেকে আমাদের রক্ষা করে। পানিতে দারুচিনি দিয়ে পানি ফুটিয়ে নিন। এতে একটি লেবুর সম্পূর্ণ রস মিশিয়ে নিন এবং প্রয়োজনমত মধু মিশিয়ে নিন। এতে আপনি আদার রস মিশিয়েও পান করতে পারেন।

২. পানিতে দারুচিনি দিয়ে তা ফুটিয়ে রাখুন। সারাদিন এই পানি পান করার অভ্যাস করুন। প্রতিবার খাবার গ্রহনের পূর্বে এই পানি পান করুন। রাতে ঘুমাতে যাবার পূর্বে পানি পান করুন।

৩. যারা কফি পান করতে ভালবাসেন, তারা কফির সাথে মিশিয়েও পান করতে পারেন। এতে কফির সাথে আলাদা চিনি না মিশিয়ে চিনির বদলে দারুচিনি ব্যবহার করতে পারেন।

৪. আপনি ইচ্ছা করলে শরবতের সাথেও দারুচিনি মিশিয়ে পান করতে পারেন। বিশেষ করে যারা সবজি ও ফলের রস পান করতে ভালবাসে তারা দারুচিনি মিশিয়ে নিতে পারেন।

৫. বিভিন্ন খাবারে দারুচিনির ব্যবহার করতে পারেন। বিশেষ করে বিভিন্ন সবজি ও মাংসের তরকারীতে দারুচিনির ব্যবহার করুন। এতে আপনার খাবারের স্বাদে পরিবর্তনের পাশাপাশি আপনার স্বাস্থ্যের জন্যও ভাল হবে।–সূত্র: ইন্ডিয়া টাইম্স।

Googleplus Pint
Noyon Khan
Posts 3482
Post Views 169