MysmsBD.ComLogin Sign Up

বড় ধরনের বিপদে পড়তে পারেন বলিউড কিং শাহরুখ খান!

In বিবিধ বিনোদন - Jul 26 at 9:30am
বড় ধরনের বিপদে পড়তে পারেন বলিউড কিং শাহরুখ খান!

কিছুদিন আগে পানামা পেপার্সে ফাঁস হওয়া নথি থেকে জানা যায়, বেশ কয়েকজন বলিউড অভিনেতা বিদেশি সংস্থার সাহায্যে নিজের সম্পদ বিদেশে লুকিয়ে রেখেছেন। এ তারকাদের মধ্যে ওঠে আসে বলিউডের বিগ বি খ্যাত তারকা অমিতাভ বচ্চন, অভিনেত্রী ঐশ্বরিয়া রাইয়ের নাম।

যদিও এ তারকাদের বিরুদ্ধে অভিযোগ এখনও প্রমাণিত হয়নি। এমনকি তারাও বিষয়টি অস্বীকার করে আসছেন।

এবার এ বিষয়ে তথ্য জানতে বলিউড কিং শাহরুখ খানকে নোটিশ পাঠিয়েছে ভারতের আয়কর বিভাগ। বিদেশে কোন কোন কোম্পানিতে বিনিয়োগ করেছেন তা জানতে চেয়ে এ তারকার কাছে নোটিশ পাঠানো হয়েছে বলে জানা গেছে।



ভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, আয়কর বিভাগ এ অভিনেতার কাছে জানতে চেয়েছেন বারমুডা, ব্রিটিশ ভার্জিনিয়া অ্যাইল্যান্ড এবং দুবাইয়ে তার কোন কোন কোম্পানিতে বিনিয়োগ রয়েছে।

তবে নোটিশ পাঠানো হলেও শাহরুখ খান কোনো আইন ভঙ্গ করেছেন তা নয়। এ অভিনেতা ছাড়াও অনেক ব্যক্তিকেই এই নোটিশ পাঠানো হয়েছে বলে খবর প্রকাশিত হয়েছে।

এর আগে একই নোটিশ বেশ কয়েকজন শিল্পপতিকেও পাঠানো হয়েছিল। বস্তুত, বিদেশে গচ্ছিত কালো টাকা উদ্ধারে কেন্দ্রের সিদ্ধান্তের ভিত্তিতেই এই পদক্ষেপ গ্রহণ করেছে আয়কর দফতর।

আয়কর বিভাগের এক আয়কর কর্মকর্তা জানান, শো-বিজ জগতের সঙ্গে জড়িত কোনো ব্যক্তি যদি বিদেশে শোয়ের থেকে প্রাপ্ত আয়ের অংশ বিদেশি অ্যাকাউন্টে গচ্ছিত রাখেন, তাহলে তা অবশ্যই বেআইনি।

কিন্তু, তিনি যদি ব্রিটিশ ভার্জিন দ্বীপপুঞ্জ বা দুবাইয়ের কোনো সংস্থাকে ভাড়া করে তাদের শো আয়োজনের স্বত্ব দেন, তাহলে কোনো সমস্যা নেই।

তবে সেখানেও, তিনি যে বিদেশি সংস্থাকে চালু করে তার মাধ্যমে এই কাজ করছেন, সেখান থেকে ডিভিডেন্ড পেলে, অবশ্যই কর দিতে হবে বলে জানান ওই কর্মকর্তা।

গত বছরের অক্টোবর মাসে, নাইট রাইডার্স স্পোর্টস প্রাইভেট লিমিটিড-এর কিছু শেয়ার বিক্রি করার জন্য শাহরুখের সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট প্রাইভেট লিমিটেডকে নোটিশ পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 240