MysmsBD.ComLogin Sign Up

পোকিমন গো-এর রেকর্ড

In বিবিধ টেক - Jul 25 at 2:48pm
পোকিমন গো-এর রেকর্ড

ডাউনলোডের সংখ্যার উপর ভিত্তি অ্যাপলের অ্যাপ স্টোরের সব অ্যাপের মধ্যে রেকর্ড গড়েছে সময়ের উন্মাদনা পোকিমন গো।
এখন পর্যন্ত অ্যাপ স্টোর থেকে এই গেইমটিই সবচেয়ে বেশি বার ডাউনলোড করা অ্যাপ, বিষয়টি নিশ্চিত করেছে মার্কিন প্রযুক্তি জায়ান্টটি। তবে, ঠিক কতবার অ্যাপটি ডাউনলোড করা হয়েছে তা নির্দিষ্ট করে বলা হয়নি বলে জানিয়েছে সিএনএন।

চলতি বছর ৬ জুলাই চালুর পর খুব অল্প সময়েই অ্যাপটি অ্যাপ স্টোরের বিনামূল্যের অ্যাপের তালিকায় শীর্ষস্থানে চলে আসে। এখনও এটি তার শীর্ষস্থান ধরে রেখেছে। পোকিমন-এর প্রভাবটা পড়েছে অন্যান্য অ্যাপের মধ্যেও। যুক্তরাষ্ট্রের মধ্যে অ্যাপ স্টোর থেকে বিনামূল্যের অ্যাপগুলোর মধ্যে তৃতীয় স্থানে রয়েছে পোকি রেডার নামের একটি অ্যাপ। এই অ্যাপ পোকিমন গো খেলোয়াড়দের আশপাশের পোকিমন খুঁজতে সহায়তা করে।

অ্যাপ স্টোরই নয় শুধু, গুগল প্লে স্টোরের বিনামূল্যের অ্যাপগুলোর মধ্যেও শীর্ষস্থান নিনটেনডো-এর এই অ্যাপটির।

ব্যাংক বিনিয়োগ ও সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান নিডহ্যাম অ্যান্ড কো.-এর একজন বিশ্লেষকের হিসেব মতে, সামনের দুয়েক বছরের মধ্যে পোকিমন গো অ্যাপলের জন্য তিনশ' কোটি ডলার আয় নিয়ে আসতে পারে। এই অগমেন্টেড রিয়ালিটি গেইমটি বিনামূল্যে ডাউনলোড করা গেলেও, অ্যাপল আর গুগল অ্যাপটির ইন-অ্যাপ পারচেইজ থেকে কিছু অংশ আয় করে থাকে। মোবাইল গবেষকদের বরাতে নিডহ্যাম জানিয়েছে, অ্যান্ড্রয়েডের তুলনায় আইওএস-এর পোকিমন গো ডাউনলোডের সংখ্যা বেশি।

আরেক গবেষণা প্রতিষ্ঠান সেন্সরটাওয়ার-এর সূত্রমতে, মানুষ ফেইসবুক, স্ন্যাপচ্যাট বা টুইটারের মতো শীর্ষ অ্যাপগুলোর চেয়েও গড়ে পোকিমন গো-তে বেশি সময় পার করেন।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1522
Post Views 238