MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

অশ্বিন যাদুতে ইনিংস ব্যবধানে জিতলো ভারত

In ক্রিকেট দুনিয়া - Jul 25 at 10:10am
অশ্বিন যাদুতে ইনিংস ব্যবধানে জিতলো ভারত

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে সাদা পোশাকের খেলায় নিজেদের ধারবাহিকতা ধরে রাখলো ভারত। রবিচন্দ্রন অশ্বিনের ঘূর্ণিতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকেই ইনিংস এবং ৯২ রানের বিশাল ব্যবধানে হারিয়ে চার ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল বিরাট কোহলির দল।

১ উইকেটে ২১ রান নিয়ে ম্যাচের চতুর্থ দিনের খেলা শুরু করে অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজ দল। ইনিংস পরাজয় এড়াতে তখনও তাদের দরকার ছিল ৩০২ রান। কিন্তু এক অশ্বিনেই মাত্র ২৩১ রানে অলআউট হয়ে যায় হোল্ডাররা।

দিনের প্রথম ওভারেই ড্যারেন ব্রাভোকে সাজঘরে ফেরান উমেশ যাদব। তৃতীয় উইকেট জুটিতে মারলন স্যামুয়েলসের সঙ্গে প্রতিরোধ গড়ার চেষ্টা করেন রাজেন্দ্র চন্দ্রিকা। মাঝে কিছুক্ষণের বৃষ্টি ওয়েস্ট ইন্ডিজকে ড্রয়ের ইঙ্গিত দিলেও বেরসিক বৃষ্টি মুখ ফিরিয়ে তাকায়নি ওয়েস্ট ইন্ডিজের দিকে।

লাঞ্চের পরেই শুরু হয় অশ্বিন শো। ১০৮ বলে ৩৮ রান করে চন্দ্রিকাকে সাজঘরে ফেরান অশ্বিন। প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও শূন্য রানে আউট হন জার্মেইন ব্ল্যাকউড। এক প্রান্তে একাই লড়াই করে যাওয়া মারলন স্যামুয়েলসও বেশিক্ষণ টেনে নিয়ে যেতে পারেননি দলকে।

নিজের অর্ধশতক পূরণ করেই অশ্বিনের শিকারে পরিণত হন ওয়েস্ট ইন্ডিজের বর্ষসেরা এই ক্রিকেটার। ৮ রান করা চেইজকে নিজের চতুর্থ শিকারে পরিণত করেন অশ্বিন। অপরপ্রান্তে অমিত মিশ্রর বলে আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তে এলবিডব্লিউ হন উইকেটরক্ষক ডরিচ।

হোল্ডারকে ব্যক্তিগত ১৬ রানে বোল্ড করে প্রথমবারের মত এশিয়ার বাইরে পাঁচ উইকেট নেন অশ্বিন। এ নিয়ে দ্বিতীয়বার টেস্টে একই ম্যাচে শতক ও পাঁচ উইকেটের কৃতিত্ব দেখালেন তিনি। এর আগে ২০১১ সালে মুম্বাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই এমন নৈপুণ্য দেখিয়েছিলেন তিনি।

তবে শেষ দিকে ভালোই লড়াই করেছে ওয়েস্ট ইন্ডিজ। দেবেন্দ্র বিশু এবং কার্লোস ব্র্যাথওয়েটের ৯৫ রানের জুটি কেবল হারের ব্যবধানই কমিয়েছে। ক্যারিয়ার সেরা ৪৫ রান করে অশ্বিনের বলে বোল্ড হন বিশু। শেষ ব্যাটসম্যান গ্যাব্রিয়েলকে নিজের সপ্তম শিকারে পরিণত করে দলকে বিশাল এক জয় এনে দেন অশ্বিন। এটিই এশিয়ার বাইরে ভারতের সবথেকে বড় জয়।

• সংক্ষিপ্ত স্কোর :
ভারত প্রথম ইনিংস : ৫৬৬/৮ (ডিক্লে.)।

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস : ২৪৩।

ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস : ৭৮ ওভারে ২৩১ (চন্দ্রিকা ৩১, স্যামুয়েলস ৫০, কার্লোস ব্রেথওয়েইট ৫১*, বিশু ৪৫; শর্মা ১১-২-২৭-১, শামি ১০-৩-২৬-০, যাদব ১৩-৪-৩৪-১, অশ্বিন ২৫-৮-৮৩-৭, মিশ্র ১৯-৩-৬১-১)

ফল : ভারত ইনিংস ও ৯২ রানে জয়ী

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6920
Post Views 254