MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ফের পায়ুপথে বাতাস ঢুকিয়ে শিশু হত্যা!

In দেশের খবর - Jul 24 at 11:28pm
ফের পায়ুপথে বাতাস ঢুকিয়ে শিশু হত্যা!

নারায়ণগঞ্জের রূপগঞ্জের যাত্রামুড়া এলাকায় একটি ফ্যাক্টরিতে পায়ুপথে বাতাস ঢুকিয়ে সাগর বর্মণ (১০) নামে এক শিশু শ্রমিককে হত্যার অভিযোগ উঠেছে।

রোববার দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা গেছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পাঁচজনকে আটক করেছে পুলিশ। তবে মিলের মালিকপক্ষের কাউকে রাত ৮টা পর্যন্ত পাওয়া যায়নি। মিলের শীর্ষ কর্মকর্তারা পালিয়ে গেছেন।

এলাকাবাসীর সূত্রে জানা গেছে, যাত্রামুড়া এলাকায় অবস্থিত জোবায়দা টেক্সাইল অ্যান্ড স্পিনিং মিল নামের প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। ওই প্রতিষ্ঠানে কর্মরত সাগর বর্মনকে পায়ুপথে বাতাস ঢুকিয়ে নির্যাতন করে ওই প্রতিষ্ঠানেরই কেউ। তবে কী কারণে এবং কারা কারা এ ঘটনা ঘটিয়েছে এ বিষয়ে প্রতিবেশীরা কোনো তথ্য দিতে পারেনি।

ঢামেক হাসপাতালে সাগরের বাবা রতন বর্মণ সাংবাদিকদের জানান, অন্যদিনের মতো রোববার সকালে রূপগঞ্জ থানার কাঁচপুরের জোবায়দা সুতার মিলে কাজ করছিল সাগর। এ সময় তারই এক সহকর্মী ময়লা পরিষ্কার করার যন্ত্রের মাধ্যমে পায়ুপথ দিয়ে বাতাস দেয়। সঙ্গে সঙ্গে সে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে উদ্ধার করে স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হয়। পরে তাকে ঢামেক হাসপাতালে আনা হয়। কে হাওয়া দিয়েছে তা জানাতে পারেননি সাগর। সাগর এখানে সাত মাস ধরে ওই মিলে শ্রমিকের কাজ করছিল।

রতন বর্মণ আরো জানান, তার অভাবের সংসার। তার সঙ্গে স্ত্রী লাবণ্য বর্মণও একই কারখানায় কাজ করেন। ৩ হাজার ১০০ টাকা মাসিক বেতনে ৭ মাস আগে সাগর এখানে কাজে যোগ দেয়। ৩ ভাইয়ের সবার ছোট সে। তাদের গ্রামের বাড়ি নেত্রকোনা জেলায়।

ছেলে হত্যার সুষ্ঠু বিচার দাবি করেছেন সাগরের বাবা রতন বর্মণ।

এ বিষয়ে জোবায়দা টেক্সাইল অ্যান্ড স্পিনিং মিল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও মোবাইলে কাউকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সহকারী পুলিশ (সুপার বি সার্কেল) ফোরকান সিকদার জানিয়েছেন, যাত্রামুড়ায় পায়ুপথে বাতাস দিয়ে এক শিশু শ্রমিককে হত্যা করা হয়েছে খবরে ঘটনাস্থলে পুলিশের একটি টিম পাঠানো হয়েছে। এ বিষয়ে খোঁজ খবর নিয়ে পরে জানাতে পারব।

ঢামেক পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ বাচ্চু মিয়া জানান, ঘটনাটি রূপগঞ্জ থানা পুলিশকে জানানো হয়েছে। তারাই এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেবে।

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালের ৩ আগস্ট খুলনা শহরের টুটপাড়ায় একটি ওয়ার্কশপে রাকিব নামে এক শিশুর পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যা করা হয়েছিল।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6941
Post Views 277