MysmsBD.ComLogin Sign Up

দুই দিনে কত আয় করলো রজনীকান্তের ‘কাবালি’!

In সিনেমা জগৎ - Jul 24 at 4:23pm
দুই দিনে কত আয় করলো রজনীকান্তের ‘কাবালি’!

তামিল সুপারস্টার রজনীকান্ত অভিনীত ‘কাবালি’ মুক্তির আগে থেকেই খবরের শিরোনামের শীর্ষে। গত ২২ জুলাই বিশ্বব্যাপী ৫ হাজারেরও বেশি পর্দায় তামিল, তেলেগু ও হিন্দি ভাষায় মুক্তি পায় ছবিটি। প্রথম দুইদিনেই অন্যান্য সমস্ত সিনেমাকে পিছনে ফেলে দিল বক্স অফিসে ঝড় তুলেছে ‘কাবালি’। তবে সবকিছু ছাপিয়ে এখন সবার প্রশ্ন- কতো আয় করলো ‘কাবালি’! জানা গেল, প্রথম দিনেই রজনীর নতুন ছবি আয় করল ২৫০ কোটি টাকা।

শোনা যাচ্ছে, প্রথম দিনেই বাজিমাত করেছে রজনীকান্তের অভিনয়। তামিল ছবির বক্স অফিস ইতিহাসে আয়ের নতুন রেকর্ড গড়তে চলেছে এটি। তামিলনাড়ু, কর্ণাটক ও বাইরের কয়েকটি দেশে প্রথমদিনের আয় অতীতের যেকোনো তামিল সিনেমা থেকে বেশি বলে মনে করছেন বক্স অফিস বিশ্লেষকরা।

এদিকে প্রাথমিক হিসেবে ধারণা করা হচ্ছে, প্রথম দিনে বিশ্বব্যাপী ৪০ কোটি রুপি আয় করেছে ‘কাবালি’। যদিও নির্মাতারা এর সত্যটা এখনও জানাননি। এমনটা হলে এটিই হবে রজনীকান্ত অভিনীত কোনো সিনেমার প্রথমদিনের সর্বোচ্চ আয়। এর আগে তার সিনেমার প্রথমদিনের সর্বোচ্চ আয় ছিলো ৩৭ কোটি রুপি। এই প্রসঙ্গে বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে লিখেছেন, ‘বিশ্বব্যাপী প্রথম দিনের আয়ের দিক থেকে সকল ভারতীয় সিনেমার রেকর্ড ভেঙে দেবে ‘কাবালি।'

‘কাবালি’ নির্মাণে ব্যয় হয়েছে ১০০ কোটি রুপি। মুক্তির আগেই থিয়েটার, অডিও ও স্যাটেলাইট স্বত্ব বিক্রি করে ২২৫ কোটি আয় করেছে পিএ রণজিথ পরিচালিত ছবিটি। এদিকে প্রাথমিক হিসেবে ধারণা করা হচ্ছে প্রথম দিনে বিশ্বব্যাপী ৪০ কোটি রুপি আয় করেছে ছবিটি। যদিও নির্মাতারা এর সত্যটা এখনো জানাননি। এমনটা হলে এটিই হবে রজনীকান্ত অভিনীত কোনো সিনেমার প্রথমদিনের সর্বোচ্চ আয়। এর আগে তার সিনেমার প্রথমদিনের সর্বোচ্চ আয় ছিল ৩৭ কোটি রুপি। যুক্তরাষ্ট্র এবং কানাডাতেও ভালো ব্যবসা করছে ছবিটি। ভারতীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, এই দুই দেশে ১২.৯৩ কোটি রুপি আয় করেছে এ সিনেমাটি।

ওদিকে, মুক্তির আগে থেকেই সালমান খানের ‘সুলতান’-কে ধরাশায়ী করে এখনও পর্যন্ত রেকর্ড আয় করে ফেলেছে রজনীকান্তের নতুন ছবি। আগাম বুকিং শুরু হতেই মাত্র দু’ঘণ্টায় বিক্রি হয়ে গিয়েছিল থালাইভার নতুন ছবির প্রথম তিন দিনের সব টিকিট। তামিল ভাষার সিনেমাটি শুধু তামিলনাড়ুতেই আয় করেছে ১০০ কোটি টাকা, জানিয়েছেন প্রযোজকরা। সিনেমাটি একই সঙ্গে মুক্তি পেয়েছে আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া, নিউজিল্যান্ড, শ্রীলংকা, ডেনমার্ক, হল্যান্ডেও।

ছবির প্রযোজক কলাইপুরি থানুর দাবি, ‘কোনও ভারতীয় অভিনেতার জন্য এরকম উন্মাদনা দেশে আর কখনও দেখা যায়নি। এতেই প্রমাণিত হয় রজনীই দেশের একমাত্র সুপারস্টার।’

গত শুক্রবার ‘কাবালি’ মুক্তির দিন চেন্নাই, বেঙ্গালুরু আর মেঙ্গালুরের একাধিক অফিসে ছুটি ঘোষণা করা হয়। বেশ কিছু অফিসে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, '২২ জুলাই সুপারস্টার রজনীর ‘কাবালি’ ছবির মুক্তি উপলক্ষে একটি বিশেষ ছুটি ধার্য করেছে কর্তৃপক্ষ।'

রজনীকান্ত অভিনীত ‘কাবালি’ ছবিটি মুক্তি উপলক্ষে চেন্নাই ও বেঙ্গালুরুর বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের ছুটি ঘোষণা। অন্যদিকে এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে দক্ষিণের জনপ্রিয় এই অভিনেতার পছন্দের সব খাবার বিতরণ করা হয়েছে। এ ছাড়া ঘটেছে চমকে দেওয়ার মতো আরও কিছু ঘটনা। একজন নায়কের একটি সিনেমা মুক্তিকে কেন্দ্র করে এতো আয়োজন আসলেই চোখে পড়ার মতো।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7103
Post Views 853