MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

২৮ বছরের বিশ্ব রেকর্ড ভাঙলেন হ্যারিসন

In অনান্য খেলা - Jul 23 at 4:03pm
২৮ বছরের বিশ্ব রেকর্ড ভাঙলেন হ্যারিসন

২০১৬ সালের দ্রুততম মানবী তিনি। কিন্তু দুর্ভাগ্য তার। রিও অলিম্পিকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না।

কারণ, রিও অলিম্পিকের জন্য ট্রায়ালের আয়োজন করে যুক্তরাষ্ট্র। আর সেই ট্রায়ালে শীর্ষ তিনে থাকতে পারেননি। ষষ্ঠ হন কেনি হ্যারিসন। যে কারণে যুক্তরাষ্ট্রের হয়ে ব্রাজিলে যাওয়া হচ্ছে না তার।

হয়তো অলিম্পিকে খেলতে না পারার দুঃখ তাড়িয়ে বেড়াচ্ছিল ২৩ বছর বয়সী দৌঁড়বিদকে। সে কারণে শুক্রবার অ্যানিভার্সারি গেমসে তিনি ২৮ বছরের বিশ্ব রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়েছেন।

১০০ মিটার হার্ডেলসে ১২.২০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন হ্যারিসন। যা নতুন বিশ্ব রেকর্ড। এর আগে ১৯৮৮ সালে ১২.২১ সেকেন্ড সময় নিয়ে ১০০ মিটার হার্ডেলসে বিশ্ব রেকর্ড গড়েছিলেন বুলগেরিয়ার ইয়োরডানকা ডনকোভা। তার সেই রেকর্ড ভেঙে দেন যুক্তরাষ্ট্রের হ্যারিসন।

রেকর্ড গড়ে কেনি হ্যারিসন বলেন, ‘অলিম্পিক দলে সুযোগ না পেয়ে আমি এখানে আসতে চেয়েছি। দেখাতে চেয়েছি আমি কী করতে পারি। তবে যুক্তরাষ্ট্রের দলে সুযোগ পাওয়াটা অনেক কঠিন। আমার দেশ ট্রায়ালের শীর্ষ তিনজনকে চেয়েছিল। আমি সেই তালিকায় ছিলাম না। আজ অবশ্য বেশ চাপে ছিলাম। তবে আমি কিছু করে দেখাতে চেয়েছিলাম। আমার এখনো অনেক কিছু দেওয়ার বাকি আছে। এই মৌসুমের মধ্যেই আমি আমাকে ছাড়িয়ে যেতে চাই।’

অবশ্য শুধু হ্যারিসন নন, অলিম্পিকের বর্তমান চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্রের শেলিও ইনজুরির কারণে রিও অলিম্পিকে খেলতে পারছেন না।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6803
Post Views 205