MysmsBD.ComLogin Sign Up

শতকোটির ফলকে মেসেঞ্জার!

In ইন্টারনেট দুনিয়া - Jul 22 at 6:32pm
শতকোটির ফলকে মেসেঞ্জার!

ফেইসবুক সিইও মার্ক জাকারবার্গের মতে, কোনো পণ্যের ব্যবহারকারী সংখ্যা একশ কোটি পূর্ণ হওয়ার পর তা ব্যবসায়িকভাবে গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। এবার তারই দেওয়া লক্ষ্যমাত্রা পূরণ করে মাসিক একশ কোটি সচল ব্যবহারকারীর অধিকারী হলো ফেইসবুক মালিকানাধীন অ্যাপ মেসেঞ্জার।

বুধবার এক আনুষ্ঠানিক ঘোষণায় প্রতিষ্ঠানটি এ খবর জানায়। এর ফলে এই নিয়ে চতুর্থ ফেইসবুক পণ্য একশ কোটি ব্যবহারকারী পূর্তির গৌরব অর্জন করলো।

বিজনেসইনসাইডার জানায়, গত কয়েক বছর ধরেই মেসেঞ্জার সাধারণ একটি চ্যাট অ্যাপ থেকে ক্রমাগত বৈচিত্র্যময় ও পরিপূর্ণ একটি প্লাটফর্মে পরিণত হয়েছে। এ অ্যাপটি ব্যবহার করে সাধারণ টেক্সট মেসেজ আদান-প্রদান থেকে শুরু করে বিনামূল্যে ফোন কল ও ভিডিও কল করা এমনকি বাস্কেটবল ও ফুটবলও খেলা যায়।

ফেইসবুক প্রকাশিত এক হিসেবে দেখা যায়, মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে করে গড়ে মাসিক ১,৭০০ কোটি ছবি, দৈনিক ৩৮ কোটি স্টিকার এবং ২ কোটির বেশি জিফ পাঠানো হয়ে থাকে।

শুধু ভালোবাসা দিবসেই এই অ্যাপে ৩৬ কোটি স্টিকার এবং মা দিবসে ৩০ কোটি ফ্লাওয়ার স্টিকার পাঠানো হয়েছে। এ ছাড়াও এ অ্যাপটি ব্যবহার করে ১২০ কোটি বাস্কেটবল এবং ২৫ কোটি ফুটবল গেইম খেলা হয়েছে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3492
Post Views 140