MysmsBD.ComLogin Sign Up

বিদেশি খেলোয়াড়দের জন্য পিসিবির নতুন টোপ

In ক্রিকেট দুনিয়া - Jul 22 at 4:10pm
বিদেশি খেলোয়াড়দের জন্য পিসিবির নতুন টোপ

বিদেশি খেলোয়াড়দের অর্থের টোপ দিয়ে লাহোরে পাকিস্তান সুপার লীগ (পিএসএল) টি-২০ টুর্নামেন্টের ফাইনাল খেলানোর আশা করছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

চলতি বছর ফেব্রুয়ারি মাসে বেশ কিছু বিদেশী খেলোয়াড়কে নিয়ে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে প্রথমবারের মত পিএসএল আয়োজন করে পিসিবি। তাই এবার লাহোরে বিদেশী খেলোয়ড়দের উড়িয়ে এনে টুর্নামেন্টের দ্বিতীয় আসরের ফাইনাল আয়োজন করতে চাইছে পিসিবি। নিজ মাটিতে খেলার জন্য বিদেশীদের রাজি, অতিরিক্ত অর্থ ও ন্যাশনাল ক্রিকেট একাডেমীতে (এনসিএ) তুলনামুলক ভাল সুযোগ সুবিধার ব্যবস্থাও করতে চায় পিসিবি।

পিএসএল গভর্নিং কমিটির প্রধান নাজাম শেঠি সাংবাদিকদের বলেন, বিদেশী কিছু খেলোয়াড় লাহোরে ফাইনাল খেলতে রাজি হয়েছে।

রাজি হওয়া বিদেশী খেলোয়াড়দের নাম বলেননি শেঠি। তবে বিদেশীদের জন্য পূর্ণ নিরাপত্তা নিশ্চত করা হয়েছে বলে জানান তিনি।

শেঠি বলেন, ‘আমি আপনাদের এতটুকু নিশ্চিত করতে পারি যে, গত বছর ফেব্রুয়ারিতে সংযুক্ত আরব আমিরাতের তুলনায় লাহোরের ফাইনাল অনেক বেশি জমজমাট হবে।’

২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দল বহনকারী বাসে জঙ্গী হামলায় বেশ কয়েকজন নিতহ আহত হওয়ার পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ। এরপর কেবলমাত্র দুর্বল কেনিয়া ও জিম্বাবুয়েকে সংক্ষিপ্ত সফরের জন্য পাকিস্তানের মাটিতে আনতে সক্ষম হয়েছে পিসিবি।

প্রথম আসর দেশের বাইরে হলেও দ্বিতীয় আসরের ফাইনাল লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আয়োজন করতে চায় পিসিবি।

দ্বিতীয় আসরে চুক্তি করার জন্য ইতোমধ্যেই নতুন করে বিদেশী খেলোয়াড়দের চুক্তির প্রক্রিয়া শুরু করেছে পিসিবি এবং ব্রেন্ডন ম্যাকালাম, ইয়োইন মরগান, লাসিথ মালিঙ্গা এবং আলবি মরকেলের সঙ্গে চুক্তি হয়েছে বলে সম্প্রতি ঘোষনা দিয়েছে।

লাহোরে খেলার জন্য বিদেশী খেলোয়াড়দেরকে অতিরিক্ত অর্থের প্রস্তাব দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন শেঠি।

তিনি বলেন, ‘লাহোরে ফাইনাল খেলতে রাজি হলে আমরা প্রত্যেক খেলোয়াড়কে অতিরিক্ত ২০ হাজার ডলার দেয়ার প্রস্তাব দিয়েছি।’

বিদেশী খেলোয়াড়দের জন্য গাদ্দাফি স্টেডিয়ামে অত্যাধুনিক সুবিধা সম্বলিত ১৪টি রুমের ব্যবস্থা করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6960
Post Views 385