MysmsBD.ComLogin Sign Up

মেসির অবসরে লাভই হয়েছে বার্সেলোনার!

In ফুটবল দুনিয়া - Jul 22 at 4:03pm
মেসির অবসরে লাভই হয়েছে বার্সেলোনার!

ফুটবল ভক্ত হিসেবে আন্তর্জাতিক ফুটবলে লিওনেল মেসির খেলা দেখতে দারুণ লাগতো তার। কিন্তু তিনি বার্সেলোনার কোচ। আর তাই আর্জেন্টিনার হয়ে মেসি অবসর নিয়ে নেওয়ায় অখুশি হননি কোচ হিসেবে। লুই এনরিকের সোজা হিসেব। আর্জেন্টিনার হয়ে না খেললে ম্যাচ খেলার ধকল, ভ্রমণের ঝক্কি কম থাকবে মেসির। তাতে ক্লাব হবে লাভবান।

"বার্সেলোনার প্রধান কোচ হিসেবে বলছি এটা আমাদের জন্য খারাপ কিছু হয়নি।" বার্সেলোনার প্রাণভোমরা মেসির অবসর নিয়ে এনরিক বলেছেন, "এর মানে হলো এখন তাকে কম ম্যাচ খেলতে হবে। কম সফর করতে হবে। বলছি না আদর্শ পরিস্থিতি এটি। তবে বিশ্রামের জন্য আরো বেশি সময় পাবে।"

গত মাসে কোপা আমেরিকার ফাইনালে হারের পর মেসি অবসরের ঘোষণা দেন। তাতে আর্জেন্টিনায় হাহাকার। ডিয়েগো ম্যারাডোনা থেকে দেশের আম জনতা সবাই মেসিকে ফিরে আসার আকুতি জানাচ্ছেন। মেসি কিছু বলেননি। তবে এনরিকের কথায় বোঝা যায় মেসির সিদ্ধান্ত বদলে আন্তর্জাতিক ফুটবলে ফেরার সম্ভাবনা একেবারে উড়িয়ে দিচ্ছেন না। তারও যে আন্তর্জাতিক ফুটবলে মেসির খেলা দেখতে মন চায়! এনরিকের ভাষায়, "ওই কথাটা সে জানিয়েছে কঠিন সময়ের পর। ফাইনালে হারের পর। সে আন্তর্জাতিক দলে আর থাকবে কি থাকবে না তা আর নিশ্চিত করেনি। ফুটবলের ভক্ত হিসেবে আর্জেন্টিনার হয়ে তাকে আরো খেলতে দেখতে চাই। কিন্তু বার্সেলোনার প্রধান কোচ হিসেবে...দেখি কি হয়।"

মেসির অবসরের সিদ্ধান্তটা বিস্মিত করেছে সবাইকে। ২৯ বছর বয়স তার। ফর্মের শিখরে আছেন। ৫বার জিতেছেন ফিফার বিশ্ব বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার। ব্যালন ডি'অর এখনও তার। কিন্তু আর্জেন্টিনার হয়ে কখনো বড় শিরোপা জিততে না পারার হতাশা তার। গত তিন বছরে তিনটি ফাইনালে হেরেছেন। ২০১৪ বিশ্বকাপের ফাইনালের পর ২০১৫ ও ২০১৬ ফাইনালে উঠলেও শিরোপা জিততে ব্যর্থ হয়েছেন। এর আগে ২০০৭ কোপার ফাইনালেও হেরেছেন। আর্জেন্টিনার হয়ে শিরোপা জয় তার ভাগ্যে নেই এই আক্ষেপে অবসরের ঘোষণাই দিয়ে দিয়েছেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6714
Post Views 447