MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

বৃষ্টির দিনে চুলের যত্নে করণীয়

In রূপচর্চা/বিউটি-টিপস - Jul 21 at 4:35pm
বৃষ্টির দিনে চুলের যত্নে করণীয়

এখন চলছে বর্ষা মৌসুম। ফলে যখন তখনই বৃষ্টি নামছে। এতে গরমের মাঝে স্বস্তি আসলেও মাত্রাতিরিক্ত বৃষ্টিতে চলাফেরা বেশ কঠিন ও অস্বস্তিকর হয়ে উঠে। বিশেষ করে বৃষ্টির দিনে চুল ভেজে গেলে বেশ অস্বস্তি হয়।

• বাদলের দিনে চুলের যত্নে করণীয় কী তা নিয়ে নিচে আলোচনা করা হলো....

১.বর্ষায় স্যাঁতসেতে আবহাওয়ায় চুল বেশি পড়ে। আর মাথায় দেখা দেয় তৈলাক্ত খুশকি। এসময় বারবার শ্যাম্পু না করে সপ্তাহে দু-তিনবার শ্যাম্পু করা উচিত।

২.বৃষ্টির পানি মাথায় লাগলে অবশ্যই চুল ধুয়ে ফেলতে হবে। কারণ বৃষ্টির পানি বেশি সময় মাথায় থাকলে মাথার তালু ও চুলের গোড়ায় ফাংগাল ইনফকেশন হতে পারে।

৩.চুল ধোয়ার পর তাড়াতাড়ি শুকিয়ে ফেলতে হবে।

৪.বৃষ্টিভিজা চুলের জন্য গরম তেল মালিশ খুবই ভালো। এ ক্ষেত্রে মাথার তালুতে আঙুল দিয়ে ঘষে ম্যাসেজ করুন। তারপর গরম পানিতে তোয়ালে ভিজিয়ে মাথায় ভাপ নিতে পারেন।

৫.এক চামচ ভিনেগার, আধাকাপ টক দই ও একটি ডিম মিশিয়ে চুলে লাগিয়ে আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন।

৬.বর্ষার সময় চুল পড়া বেড়ে যায়। চুল পড়া কমাতে ও খুশকি দূর করতে ঘরে তৈরী এই হারবাল প্যাকটি ব্যবহার করতে পারনে:- চুলরে যত্নে সপ্তাহে অন্তত একবার চুলে মেহেদি, পেঁয়াজের রস, লেবুর রস, ডিম এবং টক দইয়ের প্যাক লাগিয়ে আধা ঘণ্টা রেখে শ্যাম্পু করুন।

৭.এসময় সপ্তাহে অন্তত একবার করে নিয়মিত এই প্যাক থাকলে যে কোনো একটি ব্যবহার করলে চুল পড়া ও তৈলাক্ত খুশকির সমস্যা অনেকাংশে দূর হবে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6859
Post Views 304