MysmsBD.ComLogin Sign Up

হোয়াটসঅ্যাপে এলো নতুন দুই ফিচার!

In ইন্টারনেট দুনিয়া - Jul 21 at 2:02pm
হোয়াটসঅ্যাপে এলো নতুন দুই ফিচার!

এ নিয়ে বহু গুজব ছড়িয়ে ছিল। এক প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপে যোগ হয়েছে বহু প্রতীক্ষিত ভয়েস মেইল ও কল ব্যাক ফিচার। তবে এ সেবা আপাতত হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড অ্যাপেই যোগ হয়েছে।

নতুন ফিচার গুগল প্লে স্টোরে নয়, বরং হোয়াটসঅ্যাপের সর্বসাম্প্রতিক বেটা সংস্করণেই পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ২.১৬.১৮৯ কল লগ অংশে দুটো ফিচার যোগ করেছে। একটি ভয়েস মেইল।

অন্যটি কল ব্যাক অপশন। যখন ব্যবহারকারী হোয়াটসঅ্যাপে কল করতে ব্যর্থ হবেন, তখন এদের সুবিধা নিতে পারেন। অপরপ্রান্তে যিনি থাকবেন, এ সেবা উপভোগে তার একই সংস্করণ থাকার প্রয়োজন নেই।

দুটো ফিচারের মধ্যে কল ব্যাক অপশনের ব্যবহারে সাধারণ কল করা যাবে। আর ভয়েস মেইলের মাধ্যমে প্রাপক নিয়মিতভাবে ভয়েস মেইল পেতে পারেন। ভয়েস মেইল রেকর্ড করতে হলে আইকনটি স্রেফ ট্যাপ করে ধরে রাখতে হবে। দুটো ফিচারের ব্যবহার খুবই সহজ। এরা একই স্ক্রিনে কাজ করবে।

যারা এ দুটি ফিচার পেতে আগ্রহী তাদের হোয়াটসঅ্যাপের এপিকে ফাইল ডাউনলোড করতে হবে APKMirror ওয়েবসাইট থেকে। এই ফিচার পেতে গুগল প্লে স্টোরে যেতে হবে না। এমনকি হোয়াটসঅ্যাপের নিজস্ব ওয়েবসাইটেও এ সংক্রান্ত কোনো কাজ নেই।

সম্প্রতি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের লেখালেখির জন্য নতুন একটি ফন্ট দিয়েছে। ফন্টটি অনেকটা উইন্ডোজের Fixedsys-এর মতো। এটাই একমাত্র বিকল্প ফন্ট হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া

Googleplus Pint
Noyon Khan
Posts 3522
Post Views 327