MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

বিশ্বের শীর্ষ ১০ অপরাধীর তালিকায় মোদি!

In আন্তর্জাতিক - Jul 20 at 11:49pm
বিশ্বের শীর্ষ ১০ অপরাধীর তালিকায় মোদি!

বিশ্বের শীর্ষ ১০ অপরাধীর তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি থাকায় গুগল সার্চ ইঞ্জিন কর্মকর্তাদের বিরুদ্ধে নোটিশ জারি করেছে ভারতের একটি আদালত।

মঙ্গলবার এলাহাবাদ জেলা আদালতের পক্ষ থেকে গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সুন্দর পিচাই এবং ভারতীয় প্রধান রাজন আনন্দনকে নোটিশ পাঠানো হয়েছে। আদালত সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে ফৌজদারি অভিযোগ দায়ের করার নির্দেশ দিয়েছে এবং আগামী ৩১ আগস্ট পরবর্তী শুনানির আগে এ সংক্রান্ত জবাব দিতে বলা হয়েছে।

এলাহাবাদ হাইকোর্টের আইনজীবী ও বিজেপি নেতা সুশীল মিশ্র’র আবেদনের ভিত্তিতে জেলা আদালত ওই নির্দেশ জারি করেছে। আদালতের ওই আবেদনে গুগলের পদক্ষেপকে ‘দেশদ্রোহ’ উল্লেখ করে গুগল এবং তাদের সঙ্গে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দায়ের করার দাবি জানানো হয়।

গত বছর সুশীল মিশ্র এলাহাবাদের সিজেএম আদালতে পিটিশন দায়ের করে ১৫৬(৩) ধারা অনুযায়ী পুলিশকে মামলা রুজু করার নির্দেশ দেয়ার দাবি জানান। সিজেএম আদালত অবশ্য সুশীল মিশ্র’র ফৌজদারি মামলার দাবিকে খারিজ করে দিয়ে একে মানহানির যোগ্য বলে মন্তব্য করে। সিজেএম আদালতের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে এরপর তিনি এলাহাবাদের দায়রা আদালতে আবেদন জানান।

মঙ্গলবার ভারপ্রাপ্ত জেলা জজ মাহতাব আহমদের আদালতে ওই মামলার শুনানি অনুষ্ঠিত হয়। আদালত ওই মামলাকে শুনানিযোগ্য মনে করে এ সংক্রান্ত আবেদনকে নথিভুক্ত করে। এ নিয়ে ৩১ আগস্ট পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।

গত বছর সার্চ ইঞ্জিন গুগল বিশ্বের শীর্ষ ১০ অপরাধীর যে তালিকা প্রকাশ করে তাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও দেখানো হয়। সেসয় এনিয়ে তীব্র বিতর্ক সৃষ্টি হলে গুগল কর্তৃপক্ষ এ নিয়ে ক্ষমা প্রার্থনা করে। যদিও ওই তালিকা থেকে আজও মোদির ছবিকে সরানো হয়নি।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6915
Post Views 670