MysmsBD.ComLogin Sign Up

চমকে যাওয়ার মতো প্রস্তাব দিয়ে আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা!

In ফুটবল দুনিয়া - Jul 20 at 5:54pm
চমকে যাওয়ার মতো প্রস্তাব দিয়ে আর্জেন্টিনার কোচ হতে চান ম্যারাডোনা!

ফুটবল ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার হলেও কোচ হিসেবে ডিয়োগো ম্যারাডোনাকে ফ্লপই বলা যায়। কোচ হওয়ার পর প্রশংসার চেয়ে সমালোচিত হয়েছেন বেশি। আর্জেন্টিনার হয়ে দুই বছর ছিলেন মূল কোচের দায়িত্বে।২০১০ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে ৪-০ গোলে হেরে বিদায় নিয়েছিল মেসিরা। পরে দেশে ফিরে নিজ পদ থেকে সরে দাঁড়ান ম্যারাডোনা। এরপর দুবাইয়ের আল ওয়াসলের কোচ হলেও সেখান থেকে বরখাস্ত হন তিনি। তবে আবারও আর্জেন্টিনার কোচ হওয়ার জন্য মরীয়া ডিয়েগো ম্যারাডোনা।

কতোটা মরিয়া জানেন? এতটাই যে চমকে যাওয়ার মতো এক প্রস্তাব দিয়েছেন। কোনো টাকা পয়সা বা পারিশ্রমিক ছাড়াই আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের কোচ হতে রাজি ম্যারাডোনা!

এদিকে, গত মাসে কোপা আমেরিকার পর আর্জেন্টিনার কোচ গেরার্দো মার্তিনো পদত্যাগ করেছেন। জাতীয় দলেন স্থায়ী প্রধান কোচের পদ খালি। ওই আসনটি আবার চান ম্যারাডোনা।

আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ জেতানো খেলোয়াড় ম্যারাডোনা বলেছেন, “(দিয়েগো) সিমিওনে অর্থনৈতিক কারণেই এই কাজে রাজি না। আমার জন্য টাকা সমস্যা না।” এর সাথে ফিফার শতাব্দি সেরা ফুটবলার জানিয়েছেন, “আমি জাতীয় দলকে বিনা পয়সায় কোচিং করাবো।”

আর্জেন্টিনার ফুটবল সংস্থাকে ম্যারাডোনা খুব আশ্বস্ত করেছেন অর্থ বিষয়ে। বলেছেন, “অনেকে ভাবে আমি খুব ব্যয়বহুল কোচ। কিন্তু মরিনহোর ব্যাপারে কি বলবেন? কিংবা আনচেলত্তি বা সিমিওনের ব্যাপারে? এইসব কোচের সাথে তুলনায় আমি কতোটা ব্যয়বহুল কোচ তা জানি না।” ম্যারাডোনা এর সাথে যোগ করেন, “আমি কোচিং অনেক মিস করতে শুরু করেছি। খেলোয়াড়দের সাথে কাজ করা মিস করি। মিস করি সাংবাদিকদের সাথে লড়াই।” অনিশ্চয়তা পেরিয়ে ব্রাজিলের রিও অলিম্পিক গেমসের ফুটবলে অংশ নিতে যাচ্ছে সাবেক চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেখানে তাদের কেয়ারটেকার কোচ হুলিও ওলারতিকোয়েচা।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1365
Post Views 130