MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

‘কেলোর কীর্তি’ মুক্তিতে হাইকের্টের স্থগিতাদেশ

In সিনেমা জগৎ - Jul 20 at 12:55pm
‘কেলোর কীর্তি’ মুক্তিতে হাইকের্টের স্থগিতাদেশ

বাংলাদেশে কলকাতার রাজা চন্দের পরিচালনায় ভারতীয় বাংলা কমেডি সিনেমা ‘কেলোর কীর্তি’ বাংলাদেশে প্রদর্শনের বিষয়ে স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। ২২ জুলাই ছবিটি বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবার কথা থাকলেও আপাতত তা মুক্তি পাচ্ছে না। মঙ্গলবার হাইকোর্টে বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. খসরুজ্জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এ বিষয়ে সেন্সর বোর্ডের সদস্য ও পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার জানিয়েছেন, ‘ছবি আমদানী ও রপ্তানীর সঠিক নিয়ম না মানার কারণেই এই ছবিটি প্রেক্ষাগৃহে প্রদর্শন করতে পারবেন না ছবিটির সংশ্লিষ্টরা। গত সোমবার সেন্সরে জমা হয়। সঠিকভাবে আমদানী ও রপ্তানীর যথার্থ নিয়ম কানুন না মানার কারণে তাদের ছবিটি স্থগিত করেছে আদালত। আদালতের পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এটি বাংলাদেশে সেন্সর ছাড়পত্র বা মুক্তি পাবে না।’

এদিকে জানা গেছে এ ছবির বদলে ওপার বাংলায় মুক্তি পাবার কথা ছিল উত্তম আকাশের পরিচালনায় ‘রাজা ৪২০’ ছবিটি। ১৯ জুন ছবিটি কলকাতায় পাঠানো হয়। কিন্তু ছবি আমদানীর শর্ত অনুযায়ি, রপ্তানী করা ‘রাজা ৪২০’ ছবিটি প্রথমে সেন্সর হয়ে কলকাতায় প্রদর্শন হতে হবে। এরপর একটি ছবির আমদানী করতে পারবেন আমদানীকারক প্রতিষ্ঠান।

কিন্তু আমদানীকারক প্রতিষ্ঠান মাত্র পাঁচদিন পরই আমদানীর জন্য ‘কেলোর কীর্তি’ ছবির অর্ডার দেন। তাই আইনসঙ্গত অর্ডার না হওয়ার কারণে আদালত এ ছবির মুক্তি বন্ধ করার আদেশ দেন।

এছাড়া ‘কেলোর কীর্তি’ ছবিতে অভিনয় করেছেন দেব, যীশু সেনগুপ্ত, অঙ্কুশ, মিমি, সায়ন্তিকা প্রমূখ। এটি তামিল ছবি ‘চার্লি চ্যাপলিন’-এর রিমেক। গত ঈদে ছবিটি কলকাতার বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান আরাধনা এন্টারপ্রাইজ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6778
Post Views 550